Beanibazar View24
Beanibazar View24 is an Online News Portal. It brings you the latest news around the world 24 hours a day and It focuses most Beanibazar.

ইসরাইলের সে’নাবাহিনীতে করোনায় ভ’য়ঙ্কর আক্র’মণ


ইতোমধ্যে গোটা বিশ্বে ম’হামা’রির আকার নিয়েছে করোনা ভাইরাস। ক্র’মশ বাড়ছে ভ’য়াবহ এই মা’রণ রোগে আক্রা’ন্তের সংখ্যা। এবার বাংলাদেশেও আঘাত হে’নেছে করোনা। তিনজনের শরীরে এই মর’ণ ভাইরাস পাওয়া গেছে।

অন্যদিকে নতুন করে ভারতে পাঁচজনের শরীরে করোনা ভাইরাস শণাক্ত করা সম্ভব হয়েছে। গতকাল রোববার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে ভারতে করোনা আক্রা’ন্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩৯। কেরালার একই পরিবারের পাঁচজনের শরীরে ধরা পড়েছে এই ভাইরাস। পরিবারটি কিছুদিন আগে ইতালি থেকে ফিরেছে। গোটা বিশ্বজুড়ে আত’ঙ্ক এখন একটাই করোনা।

আর আত’ঙ্ক গ্রাস করেছে ইসরাইলের সে’নাবাহিনীকেও। করোনা ভাইরাসে আক্রা’ন্ত সন্দেহে ইসরাইলের এক হাজার ২৬২ সে’নাকে আইসোলেশনে রাখা হয়েছে।

জানা গেছে, সে’নাদের কাজে না গিয়ে আগামী দুই সপ্তাহ বাড়িতে থাকতে বলা হয়েছে। সারা বিশ্বে যখন করোনাভাইরাসের সংক্র’মণ ছড়িয়ে পড়ছে, তখন ইসরাইলের সে’নাবাহিনীও তা থেকে বাদ গেল না।

ইসরাইলের সা’মরিক বাহিনীর এক মুখপাত্র জানিয়েছেন, যেসব সে’না সদস্য করোনা ভাইরাসে আক্রা’ন্ত বলে স’ন্দেহ করা হচ্ছে, তাদেরকে আইসোলেশনে রাখা হয়েছে। তার দাবি, এই সমস্ত সে’নারা বেশিরভাগই ছুটিতে দেশের বাইরে ছিল। কিন্তু দেশে ফেরার পরেই এই সমস্ত সে’নাদের মধ্যে বেশ কিছু পরিবর্তন লক্ষ্য করা গিয়েছে।

আর সত’র্কতা হিসাবেই এই সিদ্ধা’ন্ত বলে উক্ত সে’নাবাহিনীর মুখপত্র জানিয়েছেন। এর আগে ইসরাইলের ১৮৯ সে’নাকে ১৪ দিনের জন্য বাধ্যতামূলকভাবে আইসোলেশনে রাখা হয়েছিল।

বিশ্বের ১০৩ দেশে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। এখনও পর্যন্ত ইসরাইলের ২১ সে’নাকে করোনাভাইরাসের পরীক্ষায় পজিটিভ পাওয়া গিয়েছে। সত’র্কতামূলক ব্যবস্থা হিসেবে চীন, থাইল্যান্ড, সিঙ্গাপুর, দক্ষিণ কোরিয়া, জাপান, ইতালি, ফ্রান্স, জার্মানি, স্পেন, অস্ট্রিয়া ও সুইজারল্যান্ডের নাগরিকদের ইসরাইলে প্রবেশ নি’ষিদ্ধ করা হয়েছে।
– কলকাতা ২৪*৭।

You might also like

Comments are closed, but trackbacks and pingbacks are open.