Beanibazar View24
Beanibazar View24 is an Online News Portal. It brings you the latest news around the world 24 hours a day and It focuses most Beanibazar.

তুরস্কে বাংলাদেশিসহ ১৮৫ অভিবাসী আটক







তুরস্কের উত্তর-পশ্চিমাঞ্চল ও দক্ষিণাঞ্চল থেকে বাংলাদেশিসহ ১৪৭ জন অভিবাসীকে গ্রেফতার করেছে দেশটির আইন-শৃঙ্খলা বাহিনী। এসব অভিবাসী তুরস্ক থেকে অবৈধভাবে ইউরোপে ঢোকার চেষ্টা করছিল।

গ্রেফতারকৃতদের মধ্যে বাংলাদেশি ছাড়াও ফিলিস্তিনি, মরোক্কান, আলজেরীয়, তিউনিশীয়, আফগান, ইরাকি ও পাকিস্তানি নাগরিক রয়েছে। তুরস্কের রাষ্ট্রীয় বার্তা সংস্থা আনাদোলু এজেন্সি এ খবর জানিয়েছে।



খবরে বলা হয়, তুরস্কের উত্তর-পশ্চিমাঞ্চল থেকে অবৈধভাবে বিদেশ যাওয়ার সময় ১৪৯ জন অনিয়মিত অভিবাসীকে গ্রেফতার করা হয়। আটকের পর তাদের প্রাদেশিক অভিবাসন দফতরে স্থানান্তর করা হয়েছে। তবে তাদের মধ্যে বাংলাদেশি কত জন তা জানায়নি আনাদোলু।



এছাড়া দক্ষিণাঞ্চলের হাতায় প্রদেশের আলতিনোজু জেলা থেকে ৩৮ জন সিরীয় নাগরিককে গ্রেফতার করা হয়েছে। তারা অবৈধভাবে তুরস্কের ঢোকার চেষ্টা করছিল। সিরীয় নাগরিকদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে।



২০১১ সালে সিরিয়া যুদ্ধ শুরু হওয়ার পর থেকে অনিয়মিত অভিবাসীদের কাছে ইউরোপে প্রবেশের প্রধান পথ হয়ে উঠেছে তুরস্ক। বিভিন্ন সময় অভিযান চালিয়ে এমন আরও বিদেশি নাগরিককে গ্রেফতার করা হয়েছে।




















You might also like

Comments are closed, but trackbacks and pingbacks are open.