প্রবাস

ইতালিতে করোনায় মৃত্যু বাংলাদেশীর লাশ দাফন

ইতালিতে করোনা ভাইরাসে আক্রান্ত মৃত্যুবরণকারী বাংলাদেশির লাশ কবর দেয়া হয়েছে। মিলানের Bruzzano কবরস্থানে সমাধি করা হয় এ বাংলাদেশীর লাশ।

আজ ইতালির স্থানীয় সময় সকাল ১১টায় জানাজা শেষে দাফন কাজ শেষ হয়। দারুল হিকমাহ একাডেমী’র প্রধান খতিব এবং মিলান কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম মাওলানা জোনায়েদ সোবহান সাহেব জানাজা নামাজ পড়ান। জানাজায় অংশ নেন ইসলামী ফোরাম ইতালি নর্থ সভসপতি আবু নাসের বাহার, ইসলামী ফোরাম মিলান সভাপতি ইমরান হোসাইন, দারল হিকমাহ একাডেমী’র ভাইস প্রিন্সিপাল জিয়াউল করিম এবং মিলান কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম আনিসুর রহমান।

সরকারী বিধিনিষেধ থাকার কারণে ইচ্ছা থাকা সত্ত্বেও অনেকে জানাজায় অংশগ্রহণ করতে পারেননি। তবে ইসলামিক শরিয়ত মোতাবেক মুসলিম কবরস্থানে মাটি দিতে পেরে প্রবাসী বাংলাদেশীরা মহান রব্বুল আলামিনের দরবারে শুকুরিয়া জ্ঞাপন করেছেন।

উল্লেখ যে, গত ২০ মার্চ ইতালির মিলান শহরে বসবাসরত নোয়াখালী জেলার কোম্পানিগঞ্জ থানার গোলাম মাওলা (৫o) দীর্ঘদিন যাবত সর্দিকাশি ও শ্বাসকষ্ট জণিত কারণে ভূগছিলেন।শেষের দিকে তাঁর দেহে করোনা ভাইরাস শণাক্ত হয় আনুমানিক রাত ৮ টার সময় মিলানের নিগোয়ারদা হাসপাতালে শেষ নি:শ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে স্ত্রী, একছেলে ও একমেয়ে রেখে যান।

ইতালিতে করোনা ভাইরাসে অথবা বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে যারা মারা যাচ্ছে, পরিবারে কেউ যদি তাৎক্ষণিক যোগাযোগ করে তাহলে লাশটি পরিবারের নিকট হস্তান্তর করা হচ্ছে। পরে তাদের স্বধর্মীয় রীতিনীতি অনুযায়ী সমাধি করার সুযোগ পাচ্ছেন বলে জানা যায়।

Related Articles

Close