Beanibazar View24
Beanibazar View24 is an Online News Portal. It brings you the latest news around the world 24 hours a day and It focuses most Beanibazar.

রোহিঙ্গাদের জাল ভিসা দেওয়ায় অস্ট্রেলিয়ায় বাংলাদেশি দূতাবাস কর্মকর্তা বরখাস্ত







অস্ট্রেলিয়ায় বাংলাদেশ হাইকমিশনের প্রথম সচিব ফাস্ট সেক্রেটারি নাজমা আক্তারকে রোহিঙ্গাদের জাল ভ্রমন ভিসা দেওয়ার অভিযোগে প্রত্যাহার করা হয়েছে। অব্যাহতির পর অস্ট্রেলিয়ার ক্যানবেরা থেকে বৃহস্পতিবার রাত সাড়ে বারোটায় ফ্লাইটে তাকে বাংলাদেশে ফেরত পাঠানো হয়।

জানা গেছে,অস্ট্রেলিয়ায় বসবাসরত মিয়ানমারের রোহিঙ্গাদের জাল ভ্রমণ ভিসা দিয়েছেন এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে তাকে সেখান থেকে প্রত্যাহার করা হয়েছে। বর্তমানে অস্ট্রেলিয়ান ফেডারেল পুলিশের তদন্তাধীন রয়েছে বাংলাদেশ হাইকমিশনের এই কর্মকর্তার ভিসা জালিয়াতির বিষয়টি ।



বিষয়টি নিয়ে অস্ট্রেলিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মোহাম্মদ শফিউর রহমানের কাছে জানতে চাইলে তিনি বিষয়টি নিয়ে এই মুর্হূতে কোনো মন্তব্য করতে রাজি হননি।

উল্লেখ্য, গত বছরের ২০ ডিসেম্বর নাজমা আক্তারের বিরুদ্ধে জাল ভিসার অভিযোগ উঠে। সেদিন অস্ট্রেলিয়া থেকে ছয়জন রোহিঙ্গা শরণার্থী ভ্রমণ ভিসা নিয়ে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন।



পরে ইমিগ্রেশন কর্মকর্তাদের বিষয়টি সন্দেহজনক মনে হওয়ায় তারা জিজ্ঞাসাবাদ শুরু করেন এবং কাগজপত্র যাচাই-বাছাই শুরু করেন। রোহিঙ্গাদের পরে ২৪ ঘণ্টার মধ্যেই অস্ট্রেলিয়ায় ফেরত পাঠানো হয়। সেই সূত্র ধরেই জাল ভিসার বিষয়টি বেরিয়ে আসে। ভিসাগুলোতে নকল সিল ও স্বাক্ষর ব্যবহারের অভিযোগ উঠেছে।

এ বিষয়ে জানতে চাইলে নাজমা আক্তার বলেন, ‘আমার বিরুদ্ধে অভিযোগটি উদ্দেশ্যপ্রণোদিত। উর্দ্ধতন কর্তৃপক্ষের অনুমতি পেলে আমি বিস্তারিত গণমাধ্যমকে বলবো।’




প্রথম সচিব নাজমা আক্তার দীর্ঘ ১৮ বছর চাকরি জীবনে অস্ট্রেলিয়ার ক্যানবেরায় বাংলাদেশ হাইকমিশনে দীর্ঘ সাত বছর এবং বাকী ১১ বছর পররাষ্ট্র মন্ত্রণালয় ও কলেজে চাকরি করেছেন।











You might also like

Comments are closed, but trackbacks and pingbacks are open.