প্রবাস

ইতালিতে রহস্যজনকভাবে বাংলাদেশির মৃত্যু







ইতালিতে রহস্যজনকভাবে দিপু মণ্ডল (২৪) নামে প্রবাসী বাংলাদেশির মৃত্যু হয়েছে। ১৪ জানুয়ারি মরদেহ জঙ্গল থেকে উদ্ধার করে স্থানীয় পুলিশ। জানা যায়, মণ্ডল সকালে বাসা থেকে প্রতিদিনের মতো কাজে বেরিয়ে যায়। কয়েক ঘণ্টা পরে এক ইতালিয়ান পার্শ্ববর্তী পাহাড়ের জঙ্গলে তার মরদেহ পড়ে থাকতে দেখে পুলিশকে খবর দেয়।

পুলিশ মরদেহ ময়না তদন্তে পাঠিছেন। দিপুর সঙ্গে একই বাসার থাকা জাকির হোসেন জানান, সকালে কাজের উদ্দেশ্যে বাসা থেকে বের হয়ে গেলে দুপুরে আর বাসায় ফেরেনি। রাতে বাসায় এসে জানতে পারি তার মৃত্যুর খবর। তিনি জানান, দিপু মাঝে মাঝে অসংলগ্ন কথাবার্তা বলতেন। বেশি সময়ই সে চুপচাপ থাকতেন।



দিপু মণ্ডলের বাড়ি শরীয়তপুরের নড়িয়া উপজেলার তেলিপাড়া গ্রামে। তার পিতার নাম প্রান কৃষ্ণ মণ্ডল। দিপুর মৃত্যু সংবাদ গ্রামের বাড়িতে তার পিতা-মাতা কান্নায় ভেঙে পড়ে। স্থানীয় কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে।



২০১২ সালে ভাগ্যের চাকা ঘোরাতে দিপু ইউরোপের দেশ ইতালিতে পাড়ি জমান। শেষ সম্বল এক টুকরো জমি বিক্রি করে ৮ লাখ টাকা খরচ করে, মা-বাবার মুখে হাসি ফোটানোর জন্য ইতালিতে পাড়ি জমান এই রেমিট্যান্স যোদ্ধা। কিন্তু ভাগ্যের চাকা না ঘুরতেই পরপারে পাড়ি দিতো হলো তাকে। দিপু ইতালির নাপলি প্রভিন্সের পালমা কোম্পানিয়ায় বসবাস করতেন।



এ ব্যাপারে শরীয়তপুর কল্যাণ সমিতির নেতা কাজী আল আমিনের কাছে জানতে চাইলে তিনি বলেন, দিপুর মৃত্যু সংবাদ আমি শুনেছি তবে কি কারণে মৃত্যু হয়েছে তা জানা যায়নি। দিপু মণ্ডলের আকস্মিক মৃত্যুতে পালমা এলাকায় প্রবাসী বাংলাদেশিদের মাঝে আতংক বিরাজ করছে।














Related Articles

Close