সিলেট
Trending

সিলেটের কানাইঘাটে বিজিবি ও চোরাকারবারি সংঘর্ষ, কিশোর নিহত







কানাইঘাটে বিজিবি ও চোরাকারবারি সংঘর্ষে বিজিবি’র গুলিতে সিরাজ উদ্দিন (১২) নামের এক কিশোর নিহত হয়েছেন। এ নিয়ে এলাকায় আতঙ্ক বিরাজ করছে। সোমবার (২২ জানুয়ারি) সন্ধ্যায় উপজেলার সীমান্তবর্তী লক্ষীপ্রসাদ পশ্চিম ইউপির সোনাতনপুঞ্জি গ্রামে এ ঘটনা ঘটে।

সুরইঘাট বিজিবিসূত্রে জানা যায়, সোমবার সন্ধ্যা ৭ টার দিকে সুরইঘাট বিজিবি ক্যাম্পের একদল জোয়ান সীমান্তবর্তী সোনাতনপুঞ্জি গ্রামের আজিদ আহমদের বাড়ির পাশ থেকে ভারত থেকে অবৈধ ভাবে আমদানীকৃত চোরাকারবারিদের বেশ কয়েক কার্টন বিদেশী ব্র্যান্ডের সিগারেট আটক করেন। এ সময় চোরাকারবারিরা বিজিবি’র কাছ থেকে আটককৃত সিগারেট ছিনিয়ে নেওয়ার জন্য বিজিবি’র উপর হামলা করলে বিজিবি’র গুলিতে ঘটনাস্থলে পথচারী সুনাতনপুঞ্জি গ্রামের আব্দুল মুতলিবের পুত্র সিরাজ উদ্দিনের মর্মান্তিক মৃত্যু হয়। চোরাকারবারীদের হামলায় বিজিবি’র ৩ সদস্য আহত হয়েছেন বলে জানায় বিজিবি।



কিশোর সিরাজকে গুলিবিদ্ধ অবস্থায় রাত সাড়ে ৮ টার দিকে কানাইঘাট উপজেলা হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন। হাসপাতালে নিহতের স্বজনরা কান্নায় ভেঙ্গে পড়েন, এসময় তারা এ ঘটনার সুষ্ঠু তদন্ত দাবি করেন।

খবর পেয়ে কানাইঘাট থানা পুলিশ হাসপাতালে গিয়ে নিহতের লাশের সুরতহাল রিপোর্ট তৈরী করে ময়না তদন্তের জন্য লাশ মর্গে প্রেরণ করেন।

নিহত কিশোরের পিতা আব্দুল মুতলিব জানান, বিকেলে তার ছেলে সিরাজকে স্থানীয় সুরইঘাট বাজার থেকে পরিবারের কেনাকাটা খরচ দিয়ে বাড়ির উদ্দেশ্যে পাঠান। কিন্তু পথিমধ্যে সন্ধ্যা ৭টার দিকে আজিদ আহমদের বাড়ির উঠানে সুরইঘাট ক্যাম্পের বিজিবি’র সদস্যরা তার নিরাপরাধ কিশোর পুত্রকে মাথায় গুলি করে হত্যা করেছে বলে স্থানীয়রা তাকে জানালে তিনি ঘটনাস্থলে পৌছে ছেলের রক্তাক্ত লাশ পড়ে থাকতে দেখেন।



তবে সুরইঘাট বিজিবি ক্যাম্পের কমান্ডার সুবেদার সুরত আলী জানান, সোমবার সন্ধ্যার দিকে ক্যাম্পের একদল বিজিবি সদস্যরা সীমান্তের ১৩১৪ নং পিলারের পাশে সুনাতনঞ্জি গ্রাম দিয়ে ভারত থেকে অবৈধ ভাবে একদল চোরাকারবারি কর্তৃক বিদেশী সিগারেটের একটি বড় চালান নিয়ে আসার সময় বিজিবি সেখানে অভিযান চালিয়ে সিগারেট আটক করে।

এসময় বিজিবি’র কাছ থেকে আটককৃত সিগারেট জোরপূর্বক নিয়ে যাওয়ার চেষ্টা করে চোরাকারবারিরা। তারা বিজিবি’র উপর দেশীয় অস্ত্র দিয়ে হামলা করে এবং ব্যাপক ইটপাটকেল নিক্ষেপ শুরু করলে বিজিবি আত্মরক্ষার্তে গুলি ছুড়লে সিরাজ নামের ছেলেটি গুলিবিদ্ধ হয়। হামলায় বিজিবি’র এসিপি সাইদ, নায়েক ইমাম, নায়েক নুর নবী আহত হন বলে জানান তিনি।



আহত ২ বিজিবি সদস্যকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলেও নায়েক নুর নবীকে সিওমেক হাসপাতালে পাঠানো হয়েছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা তানিয়া সুলতানা জানান, বিজিবি ও চোরাকারবারিদের মধ্যে সৃষ্ট ঘটনায় গুলিবিদ্ধ হয়ে সিরাজ উদ্দিন নামে এক কিশোরের মৃত্যু হয়েছে বলে তিনি নিশ্চিত হয়েছেন। বিষয়টি নিয়ে তিনি সিলেটের উর্ধ্বতন কর্মকর্তা ও বিজিবি’র দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের সাথে কথা বলেছেন। ঘটনার তদন্ত চলছে বলে জানান তিনি।











Related Articles

Close