Beanibazar View24
Beanibazar View24 is an Online News Portal. It brings you the latest news around the world 24 hours a day and It focuses most Beanibazar.

ব্রাজিলের ফ্যামিলি ভিসা আরো সহজ করলো দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় ।








সম্প্রতি বিশ্বের বিভিন্ন দেশে ব্রাজিল হাইকমিশনের দুর্নীতির কথা প্রকাশ পেল । বর্তমানে ব্রাজিলে দুই লক্ষাধিক বিদেশি নাগরিক বসবাস করছেন । জাপান,চায়না,ভারত,বাংলাদেশ,হাইতি,আফ্রিকা ও ইউরোপিয়ান । পাশাপাশি ল্যাটিন ও সেটেল আমেরিকানরাও ।



নিয়ম অনুযায়ী বর্তমানে যে সকল বিদেশী নাগরিক ব্রাজিলের পার্মানেন্ট রেসিডেন্সি পেয়েছেন তারা ইচ্ছে করলেই তাদের পরিবারের সদস্যদের ব্রাজিলে আসতে আমন্ত্রণ করতে পারেন । এটা তার অধিকার ( ব্রাজিলের সংবিধান অনুযায়ী ) । তবে এর মধ্যে তার স্বামী /স্ত্রী ,সন্তান,বাবা ও মা ব্রাজিলের পার্মানেন্ট ভিসা পাবে। আর সে সাথে পরিবারের অন্যান্য সদস্যরা ট্রাভেল বা ভিজিট ভিসা পেতে পারেন ।



কিন্তু সম্প্রতি দেখা গিয়েছে বিশ্বের বিভিন্ন দেশে ব্রাজিল হাইকমিশনে চাকুরীরত কর্মচারীরা পারিবারিক ভিসা আবেদনকারীদের বিভিন্ন ভাবে হয়রানি করেন । আর ভিসা পেতে তাদের ৮ থেকে ১৬ মাস সময় নেয় । এই প্রেক্ষিতে সম্প্রতি প্রবাসীরা ব্রাজিলের রাজধানী ব্রাজিলিয়ায় ,পররাষ্ট্র মন্ত্রণালয়ে একটি স্বারক লিপি জমা দেন ।



এতে উল্লেখ করেন পারিবারিক ভিসার জটিলতা ।এবং তারা এই ব্যাপারে মন্ত্রণালয়ের সামনে অবস্থান ধর্মঘট ডাকেন । অবশেষে শুক্রবার পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানানো হয় ,প্রতিটা দেশে হাই কমিশনকে জানানো হয়েছে যেন কোন পারিবারিক ভিসা আবেদন করিকে জেন বেহুদা হয়রানি না করেন । আর এখন থেকে অল্প সময়ের মধ্যে ফ্যামিলি ভিসা দেয়া হবে ।



যদি কোন দেশের ব্রাজিল হাই কমিশন এই ব্যাপারে হয়রানি করেন , তাহলে যেন ব্রাজিলিয়া ব্রাজিল পররাষ্ট্র মন্ত্রণালয়কে অবহিত করা ।





You might also like

Comments are closed.