Beanibazar View24
Beanibazar View24 is an Online News Portal. It brings you the latest news around the world 24 hours a day and It focuses most Beanibazar.

আওয়ামী লীগে ফিরছেন সুলতান মনসুর!







আওয়ামী লীগের রাজনীতি করতেন সুলতান মোহাম্মদ মনসুর। ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হিসেবেও কাজ করেছেন। বিপত্তি বাধে ২০০৯ সালে। সেনাসমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের আমলে বিতর্কিত ভূমিকার জন্য দল থেকে বাদ পড়েন সুলতান মনসুর।

আওয়ামী লীগের সাথে সম্পর্ক ছিন্ন হওয়ার পর একাদশ সংসদ নির্বাচনে জাতীয় ঐক্যফ্রন্টের সমর্থনে গণফোরামের প্রার্থী হিসেবে ধানের শীষ প্রতীকে মৌলভীবাজার-২ আসন থেকে নির্বাচন করেন সুলতান মনসুর। নির্বাচনে জয়ীও হন তিনি। তবে ঐক্যফ্রন্টের আপত্তি সত্বেও শপথ নেবেন বলে জানান সুলতান মনসুর।



আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা জানাচ্ছেন, আবারো আওয়ামী লীগে ফিরছেন সুলতান মনসুর। শিগগির রাজনীতিতে সক্রিয়ও হবেন। আসন্ন ডাকসু নির্বাচনে আওয়ামী লীগের ছাত্র সংগঠন ছাত্রলীগের প্যানেলকে বিজয়ী করতে সাবেক এই ভিপিকে বিশেষ দায়িত্ব দেয়া হতে পারে বলে জানিয়েছেন আওয়ামী লীগের নেতারা।

এদিকে সুলতান মনসুর বলেন, ‘আমিতো ছাত্রলীগের প্যানেল থেকেই ভিপি নির্বাচিত হয়েছি। নেত্রী (শেখ হাসিনা) আমাকে নেতা বানিয়েছেন। ছাত্রলীগের প্যানেলকে নির্বাচিত করার কোনো দায়িত্ব পালনের প্রস্তাব এলে তা অবশ্যই গ্রহণ করব।’



শুক্রবার সন্ধ্যায় গণভবনে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সঙ্গে সুলতান মনসুরের সাক্ষাৎ হয়েছে বলে জানা গেছে। এ বিষয়ে সুলতান মনসুর বলেন, ‘নেত্রীর (শেখ হাসিনা) সঙ্গে আমার বিভিন্ন সময়ে যোগাযোগ হয়।’

আওয়ামী লীগের রাজনীতিতে সক্রিয় হওয়ার বিষয়ে তিনি বলেন, ‘আমি তো আওয়ামী লীগ ছাড়িনি। আওয়ামী লীগ আমাকে বহিষ্কারও করেনি। সক্রিয় হওয়ার বিষয়টি ভবিষ্যতে দেখা যাবে।’

প্রধানমন্ত্রীর ঘনিষ্ঠ আওয়ামী লীগের কেন্দ্রীয় এক সদস্য বলেন, ডাকসু নির্বাচনে সুলতান মনসুরসহ সাবেক দুই নেতাকে বিশেষ দায়িত্ব দেয়া হবে। প্রধানমন্ত্রী এ ব্যাপারে নীতিগত সিদ্ধান্ত নিয়েছেন। গত শনিবার দলের একটি সভা শেষে ডাকসু নির্বাচনের প্রসঙ্গ উঠে আসে।



এ বিষয়ে সুলতান মনসুর বলেন, ‘আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমার নেত্রী। আমার শেষ ঠিকানা বঙ্গবন্ধু, জয় বাংলা। এখানে কোনো আপস নেই।’

সংসদ সদস্য হিসেবে শপথ নেওয়ার বিষয়ে তিনি বলেন, ‘শপথের বিষয়ে আমি ইতিবাচক মনোভাব পোষণ করি। হয়তো শপথ নেব। কারণ আমি আমার নির্বাচনী আসনের ভোটারদের অসম্মান করতে পারি না। শপথ কবে নিতে পারেন জানতে চাইলে তিনি বলেন, সপ্তাহখানেকের মধ্যে তা পরিষ্কার হয়ে যাবে। জাতীয় ঐক্যফ্রন্ট নেতাদের প্রধানমন্ত্রীর দেওয়া দাওয়াতের প্রতিক্রিয়া জানতে চাইলে সুলতান মনসুর বলেন, প্রধানমন্ত্রীর দাওয়াত গ্রহণ করে গণভবনে যাওয়া উচিত।



সংবিধানের ৭০ অনুচ্ছেদ অনুযায়ী, ধানের শীষ নিয়ে নির্বাচন করায় জোটের সিদ্ধান্ত অমান্য করে সুলতান মনসুর সংসদ সদস্য হিসেবে শপথ নিলে বিএনপি তার সদস্য পদ বাতিলের জন্য নির¦াচন কমিশনে চিঠি দিলে তার সদস্য পদ থাকবে না।
সূত্র : দেশ রূপান্তর














You might also like

Comments are closed, but trackbacks and pingbacks are open.