Beanibazar View24
Beanibazar View24 is an Online News Portal. It brings you the latest news around the world 24 hours a day and It focuses most Beanibazar.

ক্যামেরায় ধরা না পড়লে আপনি কখনই বিশ্বাস করতেন না ঘটনাটি







নগরীর ব্যস্ততম এলাকা চকবাজারে দিনের বেলা ছি’নতাইয়ের শি’কার হয়েছেন সাইদুর রহমান (১৬) নামে এক কলেজ ছাত্র। প্রথমে মিষ্টি কথা বলে ছি’নতাইকারীরা তার সঙ্গে ভাব জমায়। তারপর খু’নের হু’মকি দিয়ে কে’ড়ে নিয়ে যায় মোবাইল। এভাবে প্রতিদিন চকবাজারে ছি’নতাইয়ের ঘটনা ঘটছে বলে ‍অভিযোগ পাওয়া গেছে। অভিযোগ আছে পুলিশের উ’দাসীনতারও।



ছি’নতাইয়ের শি’কার ছাত্র সাইদুর নিজে ভিডিও ফুটেজ সংগ্রহ করে পুলিশকে দিলেও ছি’নতাইকারীদের গ্রে’ফতারে পুলিশের কোন ভূমিকা নেই। এমনকি সোমবার দুপুর ১২টার দিকে ছি’নতাইয়ের ঘটনায় সাধারণ ডায়েরি (জিডি) হলেও সারাদিনে বিষয়টি জানতেই পারেননি চকবাজার থানার ওসি। অথচ সোমবার সকালে চকবাজারের একই স্পটে আরো এক ছাত্রী ছি’নতাইয়ের শি’কার হয়েছেন। ছি’নতাইয়ের শি’কার সাইদুর রহমান সরকারি হাজী মুহাম্মদ মহসিন কলেজের ইন্টারমিডিয়েট প্রথম বর্ষের শিক্ষার্থী। তিনি নগরীর পাহাড়তলী এলাকার বাসিন্দা কাতার প্রবাসী মঞ্জুরুল আলমের ছেলে।



সাইদুর জানান, কলেজ থেকে বের হয়ে চকবাজার গুলজার টাওয়ারের সামনে যাবার পর মাস্ক পড়া এক যুবকসহ তিনজন তাকে ঘিরে ধরে। একজন ভাইয়া ডেকে তাকে কোন কলেজে পড়ে সেটা জানতে চান। একজন নিজেকে ছাত্রলীগের সাধারণ সম্পাদক পরিচয় দিয়ে তাকে জানান, কয়েকদিন আগে মহসিন কলেজের একজন ছোট ভাই খু’ন হয়েছে। এজন্য আমরা সি’দ্ধান্ত নিয়েছি, প্রত্যেক ছাত্রের মোবাইলের ডায়াল লিস্ট চেক করব।‘



এইকথা বলেই একজন আমার হাতে থাকা মোবাইল কে’ড়ে নেয়ার চেষ্টা করে। আমি মোবাইল সরিয়ে নিলে তারা আমাকে খু’ন করবে বলে হু’মকি দেয়। এরপর জোর করে মোবাইল কে’ড়ে নিয়ে আমাকে গুলজার টাওয়ারের পেছনে আরও দুজন যুবকের কাছে নিয়ে যান। তারা আমাকে বলেন, ডায়াল লিস্ট চেক করা শেষ হলে তারপর মোবাইল ফেরত দেবে। এরপর তারা চলে যায়। আমি অনেক খুঁজেও তাদের আর পাইনি। ’

সাইদুরের অভিযোগ, ঘটনাস্থলে মোটর সাইকেল নিয়ে দুজন পুলিশ সদস্য ছিলেন। তারা ঘটনা দেখেও কোন বাধা দেননি। এমনকি মোবাইল ‍হারানোর পর সাইদুর পুলিশের কাছে সাহায্য চাইলে গেলে তারা কথা না শোনার ভান করে মোবাইলে ফেসবুক ব্যবহার করছিলেন আর হাসাহাসি করছিলেন।



পরে সাইদুর চকবাজার থানায় গিয়ে জিডি করেন। এর আগে সাইদুর নিজেই একটি বেকারির সিসি ক্যামেরা থেকে ফুটেজ সংগ্রহ করেন এবং থানায় জমা দেন। জানতে চাইলে চকবাজার থানার ওসি নূরুল হুদা বলেন, দুপুরেও কি একটা ছি’নতাই হয়েছে ? কেউ তো আমাকে ‍জানায়নি। সকালে এক ছাত্রীর মোবাইল ছি’নতাই হয়েছিল। সেটা আমরা উ’দ্ধার করে একজনকে আ’টক করেছি। সাইদুরের বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা নেবেন বলে জানান ওসি।









You might also like

Comments are closed, but trackbacks and pingbacks are open.