প্রবাস

দক্ষিন আফ্রিকায় সিলেট প্রবাসীদের হাতে দুই অপহরণকারী আটক (ভিডিও)







দক্ষিণ আফ্রিকার নর্দান কেপ প্রদেশের কিংবালি শহরে বাংলাদেশি ব্যবসায়ীরা মমিনুল ইসলাম ও মামুন নামের দুর্ধর্ষ দুজন অপহরণকারী দলের সদস্যকে আটক করেছেন। বর্তমানে তারা স্থানীয় পুলিশ স্টেশনে রয়েছেন। বাংলাদেশে এ দুজনের দেশের বাড়ি চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গায়।



গত কয়েকদিন থেকে এই দুই কিডনাপার কিংবালি ও উমটাটাতে বেশ কয়েকজন বাংলাদেশি ব্যবসায়ীকে অপহরণ করার জন্য চেষ্টা চালিয়ে আসছেন। গতকাল একজন বাংলাদেশী ব্যবসায়ীকে অপহরণ করতে গেলে অন্যান্য ব্যবসায়ীরা এই দুই দুর্ধর্ষ কিডন্যাপার কে আটক করে বাংলাদেশ কমিউনিটি কে খবর দেন।



খবর পেয়ে কমিউনিটির নেতৃবৃন্দ দ্রুত ঘটনাস্থলে গিয়ে স্থানীয় পুলিশের হাতে তুলে দেন এই দুই অপহরণকারী কে।এই দুইজনের বিরুদ্ধে আরো বেশ কয়েকটি অপহরণের মামলা রয়েছে বিভিন্ন থানাতে ।

উল্লেখ্য গত বছর এই দুই অপহরণকারী বাংলাদেশি দুইজন ব্যবসায়ীকে অপহরণ করে তাদের দাবীকৃত টাকা না পেয়ে হত্যা করেছেন বলে তারা কিংবালী কমিউনিটি এবং পুলিশকে জানিয়েছেন। হত্যা করার পর ঐ দুই বাংলাদেশি ব্যবসায়ীর লাশ তারা জঙ্গলে পেলে দিয়েছিল বলে স্বীকারোক্তি দিয়েছে পুলিশের সামনে।



গতকাল তাদের কাছ থেকে দুটো অবৈধ আগ্নেয়াস্ত্র উদ্ধার করেছে পুলিশ। নাম না প্রকাশ করার শর্তে কিংবালীর একজন কমিউনিটির প্রভাবশালী নেতা আমাদের প্রতিনিধিকে জানিয়েছেন, দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গে এই চক্রের আরো বেশ কয়েকজন বাংলাদেশ রয়েছেন। তিনি আশা প্রকাশ করেছেন অল্প কয়েকদিনের মধ্যে ঐ চক্রের অন্যান্য সদস্যরাও আটক হবেন।
ভিডিওটি দেখতে চাইলে খোনে ক্লিক করুন…














Related Articles

Close