Beanibazar View24
Beanibazar View24 is an Online News Portal. It brings you the latest news around the world 24 hours a day and It focuses most Beanibazar.

মালয়েশিয়ায় পুলিশের গুলিতে দুই বাংলাদেশি মানব পাচারকারী নিহত







মালয়েশিয়ায় পুলিশের গুলিতে ২ জন বাংলাদেশী অপহরণকারী নিহত হওয়ার খবর পাওয়া গেছে । তবে পুলিশ তাদের নাম পরিচয় প্রকাশ না করার কারনে তারা প্রকৃত বাংলাদেশী কি না বিষয়টি নিশ্চিত হওয়া যায়নি।



মালয়েশিয়ার স্থানীয় পত্রিকা “দ্য স্টার অনলাইন ” এ খবর দিয়েছে। এসময় বাংলাদেশী এক যুবক কে জিম্মিদশা থেকে উদ্ধার করা হয়েছে সে গত ৪ তারিখে অপহৃত হয়েছিল। ঘটনাস্থল থেকে একটি নাইন এমএম পিস্তল ও একটি চাপাতি জব্দ করা হয়।

সুত্র মতে জানা যায়, মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরের মুদুন চেরাসে বৃহস্পতিবার গভীর রাত পৌনে ১ টার সময় সন্দেহভাজন একটি বাড়ীতে পুলিশের অভিযানের সময় সংশ্লিষ্টরা নিহত হন।



পুলিশের সহকারী কমিশনার আহমদ জাফির মোহাম্মদ ইউসুফ পত্রিকাটি কে জানায়, পুলিশের কাছে তথ্য ছিল বিদেশীদের অপহরণকারী একটি চক্র শ্রমিকদের অপহরণ করে জিম্মি রেখে মুক্তিপণ আদায় করছে, এই তথ্যের ভিত্তিতে পুলিশের একটি দল পরিত্যক্ত বাড়ীতে অভিযান পরিচালনা করার সময় অপহরণকারীরা টের পেয়ে পুলিশকে লক্ষ করে গুুুলি ছুুুুঁড়ে এবং বাড়ীটিতে আগুন ধরিয়ে দেয় পুলিশ ও পাল্টা গুলি করলে ২ জন অপহরণকারী নিহত হয় এবং ৩০ বছর বয়সের এক বাাংলাদেশী যুবক কে তাদের জিম্মিদশা থেকে উদ্ধার করা হয় ও ঘটনাস্থল থেকে ১টি নাাইন এমএম পিস্তল ও উদ্ধার করা হয়েছে ।



তিনি আরও জানান, নিহতদের কাছ থেকে কোন পাসপোর্ট বা কোন ডকুমেন্ট পাওয়া যায়নি প্রাথমিকভাবে ধারনা করছি নিহত তারা ২ জনই বাংলাদেশী নাগরিক, বিষয়টি আমরা পূর্ণরায় দন্ডবিধির ৩০৭ ধারায় তদন্ত করে দেখছি যথাযথ তদন্তের পর বিস্তারিত জানা যাবে।



তবে মালয়েশিয়ায় বিদেশি শ্রমিক অপহরনের ঘটনা নতুন নয় খোঁজ নিয়ে জানা গেছে, মালয়েশিয়া আসার পর অসংখ্য বাংলাদেশী শ্রমিক প্রতারক দালাল চক্রের খপ্পরে পড়েন। তাদের কে জিম্মি করে দেশে থাকা অসহায় পরিবারের কাছ থেকে মোটা অংকের মুক্তিপণ দাবি করেন যারা দিতে পারেন তারা বেঁচে ফিরে আসেন নতুবা তাদের কে অমানবিক নির্যাতন করে মেরে ফেলা হয়।














You might also like

Comments are closed, but trackbacks and pingbacks are open.