Beanibazar View24
Beanibazar View24 is an Online News Portal. It brings you the latest news around the world 24 hours a day and It focuses most Beanibazar.

আতঙ্কের নাম সিলেট নয়াসড়ক







নয়াসড়ক মাদানী চত্ত্বর। সিলেট সিটি করপোরেশনের উদ্যোগে নগরীর নয়াসড়ক পয়েন্টে ‘আল্লাহু’ লিখিত দৃষ্টিনন্দন মিনার স্থাপন করে নতুন নামকরণ করা হয়। এই মাসের ১৭ ফেব্রুয়ারি সন্ধ্যায় সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী ‘মাদানী চত্বরে’ স্থাপিত মিনারের উদ্বোধন করেন।

তবে, রাত গড়িয়ে ভোর হতে না হতেই এই পয়েন্টে দূর্ঘটনায় পঙ্গুত্ব বরণ করতে হয় এক মোটরসাইকেল আরোহীকে। এছাড়া শুধু এই মাসেই ছোটবড় ৭টি দূর্ঘটনা ঘটেছে এই পয়েন্টে। এলাকাবাসীর দাবী সিসিকের অপরিকল্পিতভাবে রাস্তা প্রশস্থ আর মিনার স্থাপনের ফলেই এই দূর্ঘটনা বাড়ছে।



নয়াসড়ক এলাকাবাসী সূত্রে জানা গেছে, মাদানী চত্ত্বর উদ্বোধনের পরদিন সকালেই মোটরসাইকেল আরোহী এক কিশোরের পায়ের উপর দিয়ে চলে যায় বেপরোয়া ট্রাক।এতে ঐ কিশোরের পা থেতলে যায়, পঙ্গুত্ব বরণ করতে হয় তাকে।

এই ঘটনার দুদিন পার হতে না হতেই আবারো ট্রাক সিএনজি মুখোমুখি। হতাহতের ঘটনা না ঘটলেও মারাত্মক ভাবে আহত হন একজন। এলাকাবাসী জানালেন, চারটি রাস্তার সংযোগস্থল হওয়ায় এই পয়েন্টে দূর্ঘটনা ক্রমেই বেড়ে চলেছে। রিকশার সাথে সিএনজি, মোটরসাইকেলের সাথে অন্য যেকোন যানবাহনের ধাক্কা এই পয়েন্টের নিত্যনৈমত্তিক ঘটনা হয়ে দাড়িয়েছে। গত একমাসে উল্লেখযোগ্য অন্তত ৭টি দূর্ঘটনা ঘটেছে বলে জানান নয়াসড়ক এলাকার বাসিন্দা মাহবুব সানী।



রাত গভীর হওয়ার সাথে সাথে ট্রাকের বেপরোয়া গতি এই পয়েন্টে এসে নিয়ন্ত্রণ করতে পারেন না ট্রাক চালকেরা। ফলাফলে বাড়ছে দূর্ঘটনা, বাড়ছে এলাকাবাসীর ক্ষোভ। এলাকাবাসী অনেকেই সিসিক মেয়র আরিফের উপর অপরিকল্পিতভাবে রাস্তা প্রশস্থ ও মিনার স্থাপনে দক্ষতা নিয়ে প্রশ্ন তুলে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্নভাবে ক্ষোভ প্রকাশ করেছেন।



এলাকাবাসীর ক্ষোভ ও দাবীর প্রেক্ষিতে বৃহস্পতিবার সন্ধ্যায় সিসিকের উদ্যোগে ১৬নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মুহিত জাবেদ এবং ১৭ নং ওয়ার্ড কাউন্সিলর রাশেদ আহমদ উপস্থিত থেকে চারটি রাস্তার মধ্যে ২টিতে স্পীড ব্রেকার বসানো হয়। তবে এলাকাবাসীর দাবী চারটি রাস্তায়ই যেনো অন্তত তিনটি করে মোট ১২টি স্পীড ব্রেকার বসানো হয়।



এ বিষয়ে মেয়র আরিফুল হক চৌধুরীর সাথে যোগাযোগ করা হলে তিনি সিলেটভিউকে জানান, নয়াসড়ক এলাকাবাসীর দাবীর প্রেক্ষিতে সিসিকের উদ্যোগে গতকালই দুটি স্পীড ব্রেকার বসানো হয়েছে। আজ রাতেই পয়েন্টের চারটি রাস্তায়ই তিনটি করে স্পীড ব্রেকার বসানোর কাজ করবো। তিনি বলেন, স্পীড ব্রেকার বসানোর ফলে পয়েন্টে যে কোন চালক গতি কমাতে বাধ্য হবে। এতে দূর্ঘটনা অনেকাংশে কমে যাবে বলে জানান তিনি।
সুত্রঃ সিলেট ভিউ২৪ ডটকম














You might also like

Comments are closed, but trackbacks and pingbacks are open.