বিচিত্র সংবাদ

প্রেমের ফাঁদে পড়ে ৬০ বছরের বৃদ্ধার সঙ্গে ১৫ বছরের কিশোরের বিয়ে!








প্রেমের ফাঁদে পড়ে ৬০ বছরের এক বৃদ্ধাকে বিয়ে করতে বাধ্য হয়েছে ১৫ বছরের এক কিশোর। ভুল করে অপরিচিত নারীর নম্বরে কল দিতে গিয়ে ফেঁসে গেলেন সেই কিশোর।

জানা গেছে, মোবাইলে ভুল নম্বরে পরিচয় হয় ওই নারীর সঙ্গে। এরপর কথোপকথনের মাধ্যমে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। পরবর্তীতে দেখা করতে গেলে ওই কিশোরকে বাধ্য করা হয় বিয়ে করতে। সম্প্রতি এ ঘটনাটি ঘটেছে ভারতের আসামের গোয়ালপাড়া জেলার শিমলিতোলা এলাকার হেপচাপাড়া গ্রামে। বিষয়টি নিয়ে একটি খবর প্রকাশ করেছে ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার।



ভুল নম্বরে পরিচয়ের মাধ্যমে এক মাস মোবাইলে প্রেম করার পর প্রেমিকার সঙ্গে দেখা করতে যায় ওই কিশোর। তবে তার আগে তাকে শর্ত দেয়া হয়েছিল যে দেখা করতে গেলে তাকে বিয়ে করতে হবে। এরপর ছেলেটি প্রেমিকার বাড়িতে গিয়ে দেখেন, তার প্রেমিকা বৃদ্ধা। পরে পালানোর চেষ্টা করলেও কনেপক্ষ জোর করে বিয়ে দিয়েছে। বাধ্য হয়ে নতুন বউ নিয়েই বাড়ি ফিরেছে ওই কিশোর। দেখা যায়, বউয়ের বয়স শাশুড়ির চেয়েও বেশ কয়েক বছর বেশি!



নতুন বউ দাবি করে, কাজি তাদের বিয়ে দিয়েছেন। তাই স্বামীর ঘরেই তিনি থাকবেন। আর ঘটনাটি জানাজানি হলে আশপাশের গ্রামের লোক ‘নতুন বৌ’ দেখতে আসছে। একপর্যায়ে বাড়ি থেকে পালিয়ে যায় ওই কিশোর।

এ বিয়ে মেনে নিতে পারেনি ছেলের পরিবার। বিষয়টি নিয়ে আপত্তি জানিয়েছে গ্রামের মানুষও। অল অসম মুসলিম স্টুডেন্টস ইউনিয়ন (আমসু) নামে একটি সংগঠন এগিয়ে আসে কিশোরকে সহায়তা করতে। বিষয়টির নিষ্পত্তিতে রাজ্যের শিশু সুরক্ষা কমিশনেও জানানো হয়।

জেলা প্রশাসক বর্ণালি ডেকা জানান, এ বিষয়ে এখনও পুলিশে অভিযোগ হয়নি। অভিযোগ পেলে আইন মেনেই ব্যবস্থা হবে।























Related Articles

Close