প্রবাস

নিউইয়র্ক পুলিশের সদস্য বাংলাদেশি রাজুব ভৌমিকের সাহসিকতা







নিউইয়র্ক পুলিশ ডিপার্টমেন্টের (এনওয়াইপিডি) কর্মকর্তা রাজুব ভৌমিক নামের এক বাংলাদেশির সাহসিকতায় রক্ষা পেলো ড্রো টেন্ডলর জীবন। ম্যানহাটনের ১৪৫ স্ট্রিন ব্রিজ থেকে ১০ এপ্রিল স্থানীয় সময় ভোর ৪টায় টেন্ডল আত্মহত্যা করতে চেয়েছিলেন। নিজের জীবন বাজি রেখে রাজুব ভৌমিক ৩০ ফিট উপরে উঠে তার সঙ্গে ধস্তা-ধস্তি করে নিচে নামিয়ে আনেন।



এনওয়াইপিডি সূত্রে জানা যায়, ড্রো টেন্ডল নামের ২৭ বছর বয়সী আমেরিকানকে ৩০ ফুট উপরের ব্রিজে দেখে রাজু তার অগোচরে ব্রিজে উঠেন। টেন্ডলের সঙ্গে রাজুব অন্তত ১০ মিনিট জোর-জবরদস্তি করে তাকে নিজের আয়ত্ত্বে নিয়ে আসেন। এর মধ্যে দুজনেরই তিনবার ব্রিজ থেকে হরলেম নদীতে পরে যাওয়ার উপক্রম হয়। ড্রো টেন্ডল’র আত্মহত্যা করতে চেয়েছিলেন তার অর্থনৈতিক দুরবস্থার জন্য।



এনওয়াইপিডি সূত্রে থেকে এই খবর পেয়ে রাজুব ভৌমিকের সঙ্গে যোগাযোগ করলে তিনি এ বিষয়ে কোনো কিছু জানাতে পারবেন না বলে জানান। বলেন, আমি যা করেছি এটা আমার দায়িত্ব। জনগণের জানমালের নিরাপত্তার দায়িত্ব আমাদের কাঁধে।



রাজুব ভৌমিক ২০১২ সালে এনওয়াইপিডিতে যোগ দিয়েছিলেন। ইতোমধ্যে তিনি এমন অনেক সাহসী কাজ করে আমেরিকান পত্রিকার খবরের পাতায় এবং টিভিতে এসেছেন। রাষ্ট্রীয় পুরস্কার পেয়ে বাংলাদেশের নাম উজ্জ্বল করেছেন এই আমেরিকায়।














Related Articles

Close