বিয়ানীবাজার

বিয়ানীবাজারে বর্নাঢ্য শোভাযাত্রায় বাংলা নববর্ষ বরণ







নতুনের কেতন উড়িয়ে আবার এসেছে বৈশাখ। প্রকৃতির জড়তা-জীর্ণতা ধুয়ে-মুছে নিতে বৈশাখ আসে বাঙালীর দুয়ারে। এসেছে এবারও। আজ পহেলা বৈশাখ ১৪২৫। উৎসবমুখর পরিবেশে দেশের অন্যান্য স্থানের মতো সিলেটেও ব্যাপক আয়োজনের মধ্য বর্ষবরণ শুরু হয়েছে।

আজ রোববার সকাল সাড়ে ৮টায় পৌরশহরে উপজেলা প্রশাসনের উদ্যোগে বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। উপজেলা চত্বর থেকে শুরু করে বর্ণাঢ্য শোভাযাত্রা পৌরশহর প্রদক্ষিণ করে পুনরায় উপজেলা চত্বরে গিয়ে শেষ হয়। পরে উপজেলা পরিষদ প্রাঙ্গনে বিয়ানীবাজার সাংস্কৃতিক কমান্ড ও উপজেলা শিল্পকলা একাডেমীর শিল্পীদের পরিবেশনায় শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। নতুন বছরকে স্বাগত জানাতে বর্ণিল পোশাকে মানুষের উপস্থিত হন শোভাযাত্রায়। এর আগে শোভযাত্রায় অংশ নিতে সকাল থেকেই উপজেলা পরিষদ প্রাঙ্গণে জোড়ো হন অনেকেই।



বর্নাঢ্য শোভাযাত্রায় উপজেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আতাউর রহমান খান, পৌর মেয়র আব্দুস শুকুর, উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী আরিফুর রহমান, সহকারি কমিশনার (ভূমি) জেসমিন আক্তার, উপজেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুল হাসিব মনিয়াসহ প্রশাসনিক কর্মকর্তা, রাজনৈতিক ব্যক্তিবর্গ, জনপ্রতিনিধি, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরাসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ অংশ নেন।

বর্ণাঢ্য শোভাযাত্রা দেশীয় ঐতিহ্য-সংস্কৃতি বিভিন্নভাবে তুলে ধরা হয়েছে। শিক্ষার্থীরা সেজেছে কৃষক, বর-কনে, জেলে, মাঝিসহ বিভিন্ন বাঙ্গালি পেশায়। তুলে আনা হয়েছে ভাটি বাংলার বাউলদের অবয়ব। এদিকে, শোভাযাত্রাকে ঘিরে ছিল আইনশৃঙ্খলা কঠোর নিরাপত্তা বলয়। পুলিশের নিরাপত্তা বেস্টনির মধ্যেই শেষ হয় শোভাযাত্রা।














Related Articles

Close