বিনোদন

গামছা সুমির বিরুদ্ধে সিলেটে লিগ্যাল নোটিশ








মরমী সাধক রাধারমন দত্তের গান বিকৃতি করায় শিল্পী সালমা আক্তার সুমিকে লিগ্যাল নোটিশ দিয়েছে সিলেট জজ কোর্টের আইনজীবী পৃথিশ দত্ত পিংকু। রবিবার (২৫ নভেম্বর) বাউল কল্যাণ সমিতি সিলেট বিভাগের সভাপতি, দক্ষিণ সুরমা উপজেলার ধরাধরপুর গ্রামের বাসিন্দা কামাল উদ্দিন রাসেলের আবেদনের প্রেক্ষিতে সিলেট জজ কোর্টের আইনজীবী পৃথিশ দত্ত পিংকু এ লিগ্যাল নোটিশ প্রেরণ করেন।



লিগ্যাল নোটিশ সূত্রে জানা যায়, হবিগঞ্জ জেলার নবীগঞ্জ থানার বাংলাবাজার সমরগাঁও গ্রামের বাসিন্দা আব্দুল কাইয়ুম ওরফে কাইয়ুম মিয়ার মেয়ে শিল্পী সালমা আক্তার সুমি ওরফে গামছা সুমি গত ১৪ নভেম্বর সিলেটের শাহপরান বাউল সুফিয়ান দেওয়ান এর বাড়ীর সামনে একটি গানের অনুষ্ঠানে মরমী সাধক রাধা রমন দত্তের কথা ও সুরের “আমার বন্ধু দয়াময়” গানটি বিকৃত পরিবেশন করেন এবং উক্ত গানের রেকর্ড ইউটিউব ও ফেসবুকে ছেড়ে দেয়া হয়।



শিল্পী সুমি মূল গানটিতে লাইন নতুন শব্দ সংযোজন করে মূল গানের বিকৃতি করেন। সুমির গাওয়া গানে যে সকল শব্দ ব্যবহার করা হয়েছে, তা রাধারমন দত্তের লিখিত গানে সে সকল শব্দ নেই।



শিল্পী সুমিকে নোটিশ প্রাপ্তির ১৫ দিনের মধ্যে গানটি বিকৃত আকারে পরিবেশন করায় দুঃখপ্রকাশসহ তার নিজ কণ্ঠে রাধারমন দত্ত এর “আমার বন্ধু দয়াময়” গানটি শুদ্ধভাবে গাওয়া এবং বিকৃত গানটি ইউটিউব ও ফেসবুক থেকে মুছে ফেলার কথা বলা হয়েছে। অন্যথায় বাদী কামাল উদ্দিন রাসেল আইনানুগ ব্যবস্থা নিবেন।




















Related Articles

Close