প্রবাসবিয়ানীবাজার
Trending

আমেরিকায় বিয়ানীবাজারের আরেক রেমিট্যান্স যোদ্ধা মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত








যুক্তরাষ্ট্রের মিশিগান রাজ্যের মুসলিম অধ্যুষিত শহর হ্যামট্রাম্যাক এ বুুধবার দুপুর ১২ ঘটিকায় এক মর্মান্তিক গাড়ি দূর্ঘটনায় মোসলেখ উদ্দিন নামে হ্যামট্র্যাম্যাক শহরের বাসিন্দা এক প্রবাসী বাংলাদেশি মৃত্যুবরণ করেছেন। তার বয়স আনুমানিক পঞ্চাশোর্ধ। বাংলাদেশে তার বাড়ি সিলেট জেলার বিয়ানীবাজার উপজেলার মাথিউরা গ্রামে। তিনি মাথিউরা নিবাসী জনাব মাতাব উদ্দিনের বড় ভাই।



স্থানীয় প্রত্যক্ষদর্শীদের সূত্রে জানা যায় যে, বুধবার দুপুরে নিহত মোসলেহ উদ্দিন রাস্তায় গাড়ি চালিয়ে যাচ্ছিলেন। হঠাৎ কোন এক শারীরিক অসুস্থতাজনিত কারণে তিনি গাড়ির নিয়ন্ত্রন হারিয়ে ফেলেন। ফলে রাস্তার পাশে অবস্থিত এক বাসায় তার গাড়ির সংঘর্ষ ঘটে। এতে তিনি মারাত্মকভাবে আহত হন। স্থানীয়দের মাধ্যমে ৯১১ নাম্বারে ফোন করা হলে পুলিশ এবং এ্যামবুলেন্স সার্ভিস ঘটনাস্থলে উপস্থিত হয়। এ ঘটনায় তার গাড়িও দুমড়ে মুচড়ে যায়।



তাকে যখন এ্যামবুলেন্স এ তোলা হয় তখন তার খিঁচুনি হচ্ছিল বলে জানা গেছে। তাই ধারনা করা হচ্ছে গাড়ি চালানোর সময় তার খিচুঁনি হয়ে থাকতে পারে। আবার কেউ কেউ জানিয়েছেন যে তিনি ডায়বেটিস এর রোগী। তাই হয়ত ডায়বেটিস জনিত কারণেও তিনি মারাত্মকভাবে শারীরিক অসুস্থতা বোধ করায় এ দূর্ঘটনা ঘটে থাকতে পারে। হাসপাতালে নেয়া হলে তিনি মৃত্যুবরণ করেন।



তার এই আকষ্মিক চলে যাওয়াতে পরিবার ও আত্মীয় স্বজনের মধ্যে শোকের ছায়া বিরাজ করছে। তার প্রতিবেশী সূত্রে জানা যায় যে, তিনি গাড়ি চালাতে বেশি অভ্যস্ত নয় এবং তিনি শারীরিক অসুস্থতায়ও ভুগছিলেন।



উল্লেখ্য মিশিগান অঙ্গরাজ্যের প্রধান শহর ডেট্রয়েটের পাশের হ্যামট্র্যামাক শহরে সবচেয়ে বেশি বাংলাদেশি অভিবাসীদের বসবাস। এ শহরে বাংলাদেশিদের মতো পোল্যান্ড ও ইয়েমেনের অভিবাসীদের সংখ্যাও অনেক।



মিশিগানে বাংলাদেশিরা মূলত পাবলিক ট্রান্সপোর্ট ব্যবস্থা বাস সার্ভিস ব্যাবহার করার পরিবর্তে নিজস্ব গাড়ি চালাতেই বেশি স্বাচ্চন্দ বোধ করেন। একারনেই এখানে সকল বয়সী প্রবাসী বাংলাদেশিরা ড্রাইভিং লাইসেন্স নিয়ে তাদের জীবনযাপনের সকল প্রয়োজনে গাড়ি চালিয়ে থাকেন।














Related Articles

Close