Beanibazar View24
Beanibazar View24 is an Online News Portal. It brings you the latest news around the world 24 hours a day and It focuses most Beanibazar.

সিলেট-সুনামগঞ্জ সড়কে বিআরটিসি বাস: এখনো ধর্মঘটে অনড় পরিবহন ব্যবসায়ীরা







সিলেট-সুনামগঞ্জ রুটে বিআরটিসি’র বাস চালুর প্রতিবাদে জেলা সড়ক পরিবহণ মালিক শ্রমিক সমিতির ডাকে শুরু হওয়া পরিবহন ধর্মঘটের ব্যাপারে এখনো অনড় রয়েছে পরিবহন মালিক সমিতি। এ ধর্মঘটকে অনৈতিক ধর্মঘট দাবি করে সিলেট ও সুনামগঞ্জের নাগরিক সমাজ বেশ কয়েকদিন ধরে আন্দোলন করে আসলেও জেলা সড়ক পরিবহণ মালিক শ্রমিকরা তা আমলে না নিয়ে ধর্মঘট চালিয়ে যাওয়ার ব্যাপারে অনড় রয়েছে।



এদিকে আগামী ২৩ জুন সিলেট বিভাগে ৭২ ঘণ্টার কালের ধর্মঘটের ডাক দেয় জেলা সড়ক পরিবহণ মালিক শ্রমিক সমিতি। তবে ২৩ তারিখ আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী হওয়ায় পরিবহন ধর্মঘট শুরুর তারিখ একদিন পিছিয়ে দিয়ে ২৪ তারিখ থেকে শুরু করবে বলে নতুন করে ঘোষণা দেন মালিক শ্রমিকরা।

এ ব্যাপারে বিষয়টি সিলেট জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সেলিম আহমদ ফলিক বলেন, “আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর কারণে ২৩ জুনের পরিবর্তে ২৪ জুন থেকে ধর্মঘট পালন করা হবে। এ ধর্মঘট হবে ৭২ ঘণ্টার।”



এদিকে পরিবহণ সেক্টরের এমন কর্মসূচীর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সিলেট ও সুনামগঞ্জের নাগরিক সমাজ কয়েকদিন ধরে আন্দোলন করে আসছে। আন্দোলন থেকে অনতিবিলম্বে পরিবহণ মালিক শ্রমিকদের ডাকা আহুত ধর্মঘট প্রত্যাহারের জোর দাবি জানান এবং সিলেট-সুনামগঞ্জ সড়কে বিআরটিসির বাস চালুর বিষয়টি সাধুবাদ জানিয়ে এ সড়কে বিআরটিসির আরো বাড়ানোর দাবি জানিয়েছেন সর্বস্তরের মানুষ। অন্যদিকে ধর্মঘটকে অন্যায্য দাবি করে এর বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রশাসনকেও আহবান জানিয়েছেন সচেতন মানুষ।



প্রসঙ্গত, যাত্রী দূর্ভোগ কমাতে চলতি বছরের ৩ জুন সিলেট-সুনামগঞ্জ রুটে নন এসি বাস সার্ভিস চালু করে বিআরটিসি। এরই ধারাবাহিকতায় একই রুটে আজ বুধবার (১৯ জুন) শীততাপ নিয়ন্ত্রিত (এসি বাস) চালু করে সরকারী এ প্রতিষ্ঠানটি।







You might also like

Comments are closed, but trackbacks and pingbacks are open.