Beanibazar View24
Beanibazar View24 is an Online News Portal. It brings you the latest news around the world 24 hours a day and It focuses most Beanibazar.

একদিকে হজ্ব অন্যদিকে নিকির কনসার্ট; বিশ্বব্যাপী বিরূপ প্রতিক্রিয়া







বিশ্বব্যাপী বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে সৌদি আরবে হজ্বের মৌসুমে মার্কিন র‍্যাপ তারকা নিকি মিনাজের কনসার্ট নিয়ে। আগামী ১৮ জুলাই জেদ্দায় এ কনসার্টের আয়োজন করা হচ্ছে। অতিযৌনতাসূচক ভাবমূর্তির জন্য পরিচিত মার্কিন র‍্যাপ তারকা নিকি মিনাজ। তাকে সবসময়ই যৌন উত্তেজক মিউজিক ভিডিও তৈরি করতে দেখা যায়। তার লাইভ কনসার্টেও দেখা যায় একই চিত্র। নিকি মিনাজের গানের কথাও বেশিরভাগ যৌনতা সম্পর্কিত। কনসার্টে তিনি থাকেন একেবারেই খোলামেলা।



অনেকেই বলছেন, মহানবী হজরত মোহাম্মাদ (স.)’র জন্মভূমিতে নিকি মিনাজের মতো শিল্পীর আগমন ও কনসার্ট কোনোভাবেই মেনে নেওয়া যায় না। হজের মওসুমে সৌদি আরবে এমন কনসার্টের বিষয়ে দেশটির অনেক নাগরিকই অসন্তুষ্ট। ওই কনসার্টে অংশ গ্রহণের কথা জানিয়ে নিকি মিনাজ নিজেও একটি টুইট করেছেন।

এতে বিতর্ক আরও জোরালো হয়েছে। বুধবার কনসার্টের আয়োজকদের পক্ষ থেকে নিকি মিনাজের নাম ঘোষণা করার পর সৌদি আরবের সামাজিক মাধ্যমে ব্যাপক বিতর্ক শুরু হয়।



বিশ্বের বিভিন্ন দেশ থেকে মুসলমানরা যখন পবিত্র হজ পালনের জন্য সৌদি আরব যাচ্ছেন, ঠিক সে সময় জেদ্দায় মার্কিন র‍্যাপার নিকি মিনাজকে নিয়ে কনসার্ট আয়োজনকে রহস্যজনক হিসেবেও মন্তব্য করেছেন কেউ কেউ। সৌদি সরকারের এই পদক্ষেপকে গোটা বিশ্বের মুসলমান বিশেষকরে হজযাত্রীদের জন্য অপমানজনক হিসেবে গণ্য করা হচ্ছে।



সামাজিক যোগাযোগ মাধ্যমে কোনো কোনো হজযাত্রী লিখেছেন, সৌদি আরব রাসূল (স.)’র দেশে রাষ্ট্রীয়ভাবে নগ্নতার সংস্কৃতি চালু করার সিদ্ধান্ত নিয়ে থাকলে তাদের উচিত পবিত্রতম ভূমি মক্কা-মদিনার দায়িত্ব প্রকৃত মুসলমানদের হাতে ছেড়ে দেওয়া।

বাংলাদেশেও এ নিয়ে শুরু হয়েছে সমালোচনা। সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই তাদের ক্ষোভ উগড়ে দিয়েছেন। একজন লিখেছেন, সারা বিশ্ব থেকে অগনিত মুসলমান হজ করতে যাচ্ছেন, আল্লাহর ঘর তাওয়াফ করতে সৌদি আরব যাচ্ছেন। ঠিক এমন সময় সৌদি আন্তর্জাতিক কনসার্ট করতে যাচ্ছে।



যেখানে প্রধান গায়ক হিসেবে থাকবেন মার্কিন র‍্যাপার নিকি মিনাজ। যাকে অশ্লীল গানের জন্যে ‘বিখ্যাত’ মনে করা হয়। আসলে হচ্ছেটা কি? বিশ্বের মুসলমানরা যখন সৌদিতে অবস্থান করবে তখন এ কনসার্ট কিসের ইঙ্গিত দেয়! একি মুসলমানদের অধঃপতনের চূড়ান্ত পর্যায়? নাকি আশু বিপদের পূর্বাভাস?














You might also like

Comments are closed, but trackbacks and pingbacks are open.