প্রবাস

ইতালীয়র ফাঁদে বাংলাদেশি!







কাপ্পিইলো নামের এক ইতালীয় নাগরিকের কাছ থেকে স্যামসাং এস১০ প্লাস মোবাইল কিনে প্রতারিত হয়েছেন কুয়েত প্রবাসী চট্টগ্রামের আরাফাত। শুক্রবার (৫ জুলাই) বিকেলে কুয়েতের ফান্তাস এলাকায় এ ঘটনা ঘটে।



ভুক্তভোগী আরাফাত বলেন, ‘আমি একটি সিকিউরিটি কোম্পানিতে চাকরি করি। ডিউটিরত অবস্থায় একটি দামি গাড়ি থেকে এক ইতালীয় নাগরিক আসে কেনাকাটা করতে। কেনাকাটা শেষে সে বলে আমি দেশে যাচ্ছি কোম্পানি আমাকে একটা মোবাইল গিফট দিয়েছে। জরুরি টাকা প্রয়োজন। ২৮০ দিনার বাংলাদেশি টাকায় প্রায় ৮০ হাজার টাকার মতো কিছু কম দামে হলেও মোবাইলটা বিক্রি করে দেব।’



তার সেই ফাঁদে পড়ে আরাফাত কিনতে রাজি হলে তাকে মোবাইলের বিল, ইতালির আইডি কপি এবং যাওয়ার আগে যোগাযোগের নম্বর চাইলে ০০৩৯৩৯১৪৫২২৭০৬ নম্বর দেয় প্রতারক।

`ডিউটি শেষে বাসায় এসে চেক করে দেখে এটি কপি মোবাইল। এরপর হোয়াটসঅ্যাপ নম্বরে ফোন দিলে প্রতারক আসছে বলে লাইন কেটে নম্বর ব্লক করে দেয়।’



এ বাংলাদেশি বলেন, ‘পরে একাধিক নম্বর থেকে যোগাযোগের চেষ্ট করে কারো ফোন রিসিভ করে না। এমনকি সঙ্গে সঙ্গে অপরিচিত নম্বর ব্লক করে দেয়। বাঙালি, পাকিস্তানি, ভারতে লোকেরা এমন প্রতারণা করতো মাঝে মধ্যে। তবে ইউরোপের নাগরিকরা যে এমন হবে আমি এই প্রথম দেখলাম। আমি প্রতারিত হয়েছি কেউ যেন প্রতারিত না হয়। সব প্রবাসী ভাইদের সচেতন থাকার অনুরোধ রইলো।














Related Articles

Close