Beanibazar View24
Beanibazar View24 is an Online News Portal. It brings you the latest news around the world 24 hours a day and It focuses most Beanibazar.

আপনি যুক্তরাষ্ট্রে যেতে চান? তাহলে জেনে নিন সামাজিক মাধ্যমে আপনাকে কি কি বিষয় এড়িয়ে চলতে হবে







বর্তমান সময় হচ্ছে তথ্য-প্রযুক্তির যুগ। আপনার ব্যক্তিগত জীবনের একটা অনুরুপ কপি আপনি দৈনিক সামাজিক মাধ্যমগুলোতে শেয়ার করে বেড়াচ্ছেন। আর নিজ দেশের নিরাপত্তার স্বার্থে কিছু বড় বড় দেশ এর সুবিধা নেবে এটাই তো স্বাভাবিক।



যুক্তরাষ্ট্রে ভ্রমণ করার ইচ্ছেটা অনেকের আছে। কিন্তু এটা তেমন সহজ প্রসেস নয়। অনেক পরীক্ষা নিরীক্ষার মধ্য দিয়ে আপনাকে যুক্তরাষ্ট্রে প্রবেশ করতে হবে। এই দেশে ভ্রমণ করতে হলে বাধ্যতামূলকভাবে সোশ্যাল মিডিয়ার বিস্তারিত তথ্য দিতে হবে।



যুক্তরাষ্ট্রের স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে সম্প্রতি জানানো হয়েছে, দেশ-জাতি নির্বিশেষে সবাইকে ভিসা আবেদনের ফর্ম পূরণ করার সময় গত ৫ বছরে ব্যবহার করা সব সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টের নাম, ইমেইল ঠিকানা ও ফোন নম্বর দিতে হবে। ফেসবুক, ফ্লিকার, গুগল প্লাস, টুইটার, ইনস্টাগ্রাম, লিঙ্কড ইন ও ইউটিউব অ্যাকাউন্টে ব্যবহৃত নাম দিতে হবে।



এসব তথ্য দিতে হবে পর্যটক, ব্যবসায়ী, চাকরিজীবী ও শিক্ষার্থীদের। এর বাইরে যেসব সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট আছে সেগুলোর তথ্যও নেবে মার্কিন সরকার। তাই যদি অদূর ভবিষ্যতেও যুক্তরাষ্ট্রে যাওয়ার পরিকল্পনা থাকে তবে সোশ্যাল মিডিয়া ব্যবহারে অতিরিক্ত সচেতন হতে হবে। বিশেষ করে ফেসবুক ও টুইটার ব্যবহারের ক্ষেত্রে মেনে চলতে হবে বাড়তি সতর্কতা। সোশ্যাল মিডিয়া ব্যবহারে কী কী সতর্কতা অনুসরণ করলে ভিসা পাওয়া সহজ হবে তা এখানে তুলে ধরা হলো।











You might also like

Comments are closed, but trackbacks and pingbacks are open.