Beanibazar View24
Beanibazar View24 is an Online News Portal. It brings you the latest news around the world 24 hours a day and It focuses most Beanibazar.

বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রকে রেগিং এর নামে অত্যাচার: সিনেমা কেও হার মানাবে (ভিডিও)







সোশ্যাল মিডিয়া ফেসবুক থেকেঃ
দেখুন বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রকে রুমে ডেকে নিয়ে রেগিং এর নামে অত্যাচার করে, এক পর্যায়ে অত্যাচার সইতে না পেরে ১জন মাথা ঘুরে পড়ে যায় সিনেমা কেও হার মানাবে’ বিষয়টি গুরুত্বপূর্ণ হওয়াতে জাবের ভাই আমাকে জিনিস টি জানায় এবং আমি উনার হয়ে এইটি পোস্ট করছি আমার আইডি থেকে।

আমি আপনাদের সাথে যে ভিডিও গুলো শেয়ার করছি এটা বাংলাদেশের সনামধন্য “বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়” এর ভিডিও। আমরা যারা কলেজ বা বিশ্ববিদ্যালয়ে পড়েছি বা এগুলো সম্পর্কে যেনে থাকলে আমরা আরো একটা শব্দ হয়তো শুনেছি। সেটা হলো “রেগিং”। আমার মতে কলেজ বা বিশ্ববিদ্যালয়ের সিনিয়র বা প্রভাবশালিদের দ্বারা জুনিয়র বা বাইরের অন্য ছাত্রদের হেনস্থা করার নামই হয়তো “রেগিং”।

অতীতে আমরা সামনা সামনি, মুভিতে,অথবা নাটকে অনেক রকমের “রেগিং” দেখেছি।সিনিয়র দের দেখলে সালাম দাওয়া,অতিরিক্ত সম্মান দেখানো,অনেক সময় কাপড় ধুইয়ে দাওয়া আথবা অনেক সময় অদ্ভূত অদ্ভূত প্রশ্নের উত্তর দাওয়া। কিন্তু আমি এই ভিডিওতে যা দেখলাম তা এখনো আমার বোধগম্য হচ্ছে না।”এটা কি ছিলো!” এটাও কি “রেগিং” ছিলো।নাকি একটু বেশি বেশি। এটা কি “রেগিং এর নামে অন্যায়,অত্যাচার না? অথবা “রেগিং” নিজেই কি একটা অপরাধ না? মূল ঘটনা কি আমি যানি না।কিন্তু আমি এতটুকু হয়তো বলতে পারি ছেলে দুজন কোন অপরাধ করে নি।



তারা হয়তো বলেছিলো “কোনো মানুষকে “মাল” বলা খারাপ””। এবং এই বিশ্ববিদ্যালয়ে তারা পড়া-লেখা করতে এসেছে। কিন্তু একজনের মুখের ভাষ্য ছিলো এরকম”এই বিশ্ববিদ্যালয়ে লেখাপরা হয় না।”চো* চু* হয়।আর আমরা সবাই এইসবই করি। এবং একটা সময় তাদের দিয়ে অশ্লিল কবিতা ও অশ্লিল অঙ্গ ভঙ্গি করতে বাধ্য করে। এবং একটা সময় তাদের একজন অজ্ঞান হয়ে পরে।



প্রথমত,যে বিশ্ববিদ্যালয়ের কথা বলতেছি সেটা, শত বছরের শ্রেষ্ঠ বাঙালি, স্বাধীন বাংলার জনক,বাঙালির গর্ব “বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের” নামে নাম করন করা এবং আমি গ্যারান্টি সহকারে বলতে পারি যে,”এই ভিডিওর সবগুলো ভালো ছাত্র। এরা কি এদেশের ভবিষ্যত, এরাইকি এদেশের ভবিষ্যৎ প্রজন্ম? কিন্তু ভালো বলতে পারা খাতায় ভালো লিখতে পারা এই ছাত্রদের দিয়ে দেশের কি হবে? ছাত্র রাজনীতির নামে এরা বিশ্ববিদ্যালয়ে কি করতেছে?



বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কি এই শিক্ষা দিচ্ছে ছাত্রদের? এটাকে আমি নষ্ট রাজনীতি ছাড়া আর কিছুই বলবো না। এতে কি বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মান ক্ষুন্ন হচ্ছে না?



লজ্জা লজ্জা লজ্জা!!! একজন ইউনিভার্সিটি স্টুডেন্ট এবং একজন রাজনীতিবিদ হিসেবে এটা আমার জন্য লজ্জা!! “রেগিং” এর বিরুদ্ধে কোন আইন আছে কিনা আমি জানিনা তবে আমি অবিলম্বে এই ছাত্রদের বহিষ্কার দাবি করছি
ভিডিটি দেখতে চাইলে এখানে ক্লিক করুন…
সূত্রঃ সোশ্যাল মিডিয়া














You might also like

Comments are closed, but trackbacks and pingbacks are open.