আইফোন ৬এস পেতে দীর্ঘ লাইন

0

রিপোর্ট : বিয়ানীবাজার ভিউ২৪ ডটকম ডেস্ক, ২৬ সেপ্টেম্বর ২০১৫,

অ্যাপল পণ্য প্রেমীদের জন্য আজকের এ দিনটির গুরুত্ব একটু আলাদা। কারণ, অ্যাপল তার আইফোন ৬এস ও ৬এস প্লাস বাজারে ছেড়েছে আজ। আর কাঙ্ক্ষিত হ্যান্ডসেটটি পেতে বিশ্বের বিভিন্ন দেশে প্রযুক্তিপ্রেমীরা অ্যাপল স্টোরগুলোর সামনে দীর্ঘ লাইন তৈরি করেছেন।

শুধু তাই নয়, বৃষ্টি উপেক্ষা করে, দীর্ঘসময় লাইনে থাকতে হবে এমন চিন্তা থেকে চেয়ার নিয়েও এসেছেন অনেকে। আবার কষ্ট হলেও হাসিমুখে তা মেনে নিয়ে ফ্লোরে বসে অপেক্ষা করছেন অ্যাপল পণ্য প্রেমীরা।
I_phone_04
তবে সবার আগে আইফোন ৬এস হাতে পেয়েছেন সিডনির বাসিন্দারা। লুসি কেলি নামে সিডনির এক আইফোনপ্রেমী সবার আগে নিজের জায়গা নিতে অ্যাপল স্টোরের সামনে ‘রোবট’ দাঁড় করিয়ে দেন।

এছাড়া সিডনিতে সবার আগে আইফোন ৬এস পেতে লিন্ডসে হ্যান্ডমার নামে এক ব্যক্তি দু’দিন আগেই লাইনে দাঁড়ান।
I_phone_01
সিঙ্গাপুরের আইফোনপ্রেমীরাও হাতে পেতে শুরু করেছেন আইফোন ৬এস। শুক্রবার (২৫ সেপ্টেম্বর) স্থানীয় সময় সকাল পৌনে ৫টায় মারিনা বে স্যান্ডস-এ ডেরিল লি (৩১) প্রথম হ্যান্ডসেটটি হাতে পান। অ্যাপলের নতুন আনা রোজ গোল্ড ভার্সনের ১২৮ জিবি আইফোন ৬এস ছিল তার কাঙ্ক্ষিত।

এরপর জাপান, চীনের অ্যাপল পণ্য প্রেমীরা হ্যান্ডসেটটি হাতে পাবেন। হ্যান্ডসেটটির জন্য যুক্তরাষ্ট্রের অ্যাপল পণ্য প্রেমীদের অপেক্ষা করতে হবে আরো কয়েকঘণ্টা।

তবে নিউজিল্যান্ডে অ্যাপল স্টোর না থাকায় প্রথম আইফোন ৬এস হাতে পেয়ে নিজেদের ‘সৌভাগ্যবান’ ভাবতেই পারেন সিডনিবাসী।
I_Phone_02
গত ৯ সেপ্টেম্বর (বুধবার) আইফোন ৬এস ও ৬এস প্লাস উন্মুক্ত করে অ্যাপল। দেখতে অনেকটা আইফোন ৬’র মতো হলেও নতুন দু’টি মডেলে থ্রিডি টাচ ডিসপ্লে ব্যবহার করেছে অ্যাপল।

সিলভার, গোল্ড, স্পেস গ্রে ছাড়াও নতুন রোজ গোল্ড রঙে ২৫ সেপ্টেম্বর থেকে (স্থানীয় সময়) অস্ট্রেলিয়া, কানাডা, চীন, ফ্রান্স, জার্মানি, হংকং, জাপান, নিউজিল্যান্ড, পুর্য়েতিরিকো, সিঙ্গাপুর, যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রের বাজারে পাওয়া যাচ্ছে আইফোন ৬এস ও ৬এস প্লাস।
I_Phone_03
এর আগে গত ১২ সেপ্টেম্বর থেকে আইফোন ৬এস ও ৬এস প্লাস’র প্রি-অর্ডার নেওয়া শুরু হয়।

প্রথম সপ্তাহে বিশ্ববাজারে এক কোটি ২০ বা ৩০ লাখ হ্যান্ডসেট বিক্রি হবে বলে ধারণা করছেন বিশেষজ্ঞরা। এর মধ্যে নতুন আসা রোজ গোল্ড’র চাহিদা বেশি।

Share.

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.