বড় ছেলের পর আরিয়ানের সংসারে অপূর্ব, স্ত্রী নাবিলা

0

বিয়ানীবাজার ভিউ২৪ ডটকম, ০৫ ফেব্রুয়ারি ২০১৮,

নির্মাতা মিজানুর রহমান আরিয়ানের ‘বড় ছেলে’ নাটকে অভিনয় করে গেল কোরবানী ঈদে তুমুল আলোচিত হন জনপ্রিয় অভিনেতা অপূর্ব। সেখানে তার বিপরীতে ছিলেন মেহজাবীন চৌধুরী। আবারও বিশেষ দিবস উপলক্ষে আরিয়ানের গল্প ও নির্মাণে কাজ করলেন তিনি। সঙ্গে এবার ‘আয়নাবাজি’খ্যাত নাবিলা।

এর আগে একজন মধ্যবিত্ত প্রেমিকের ক্রাইসিস ও জীবনের পরিহাস নিয়ে হাজির হলেও ‘সংসার’ নামক এই নাটকটিতে অপূর্ব জানাবেন নবদম্পতির ক্রাইসিসের গল্প। তার স্ত্রী হিসেবে দেখা যাবে নাবিলাকে।

নির্মাতা বলেন, সংসার যেন একটি সরল অংকের গল্প যেখানে গাণিতিক সূত্রের মত যোগ বিয়োগ গুণ ভাগে টিকে থাকে ভালোবাসা। একটি আদর্শ নব দম্পতি স্বামী-স্ত্রী দুজনের পারিশ্রমিক দিয়ে কীভাবে মাস কাটায়? একটি পরিবারে থাকা বাবা-মা, ভাই-বোনসহ সবার ইচ্ছাগুলো কীভাবে হাসিমুখে পূরণ করে তা শুধু ঐ পরিবারের ভার বহন করা মানুষটিই জানে।

আবার তার মধ্যেও ভবিষ্যৎ স্বপ্নের জন্য কিছু সঞ্চয় করে আবার বিপদে একজন আরেকজনকে কীভাবে আগলে রাখে এটার গল্প শুধু সবাইকে হাশিখুশি রাখা পরিবারের উপার্জনক্ষম ব্যক্তিই জানেন। একটি পরিবারের ভালোবাসার মেলবন্ধনে আবদ্ধ এমন মিষ্টি গল্পেরই নাটক ‘সংসার’। অপূর্ব ও নাবিলা এখানে জীবনের বাস্তবতার রুক্ষতার পাশপাশি মিষ্টি খুঁনসুটি, রোমান্স নিয়ে হাজির হবেন। দাম্পত্যে একে অপরের অনুপ্রেরণা হয়ে উঠার গল্প এখানে থাকবে।

নির্মাতা আরও বলেন, ‘সংসার হয়তো আমাদের কাঁদাবে না, হয়তো আমাদের হাঁসাবেও না। কিন্তু পরিবারিক বন্ধনের প্রতি জোরালো কোনো বার্তা দিয়ে যাবে সে কথা বেশ জোরা দিয়ে বলতে। এটি আসছে ভালোবাসা দিবসে প্রচার হবে সিডি চয়েসের অফিশিয়াল ইউটিউব চ্যানেলে।’

অভিনেতা অপূর্ব নাটকটি নিয়ে বলেন, ‘ভীষণ চমৎকার একটি গল্প। স্ক্রিপ্টটা পড়েই আমার কাছে অনেক ভালো লেগেছে। আর আমি সবসময়ই চেষ্টা করি ভালো কিছু করার। এই নাটকটি নিয়েও আমি অনেক আশাবাদী। ‘বড় ছেলে’র মত এটাকেও দর্শক বেশ ভালোভাবেই গ্রহণ করবেন বলে আমার বিশ্বাস।’

প্রসঙ্গত, সাজিদ সরকারের সুরে সংসারের থিম সং ‘সংসার’-এ কণ্ঠ দিয়েছেন তাহসান।

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.