শিক্ষামন্ত্রীর অপসারণ চেয়ে আইনি নোটিশ

0

বিয়ানীবাজার ভিউ২৪ ডটকম, ১৪ ফেব্রুয়ারি ২০১৮,

পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস বন্ধ করার ব্যর্থতায় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের অপসারণ চেয়ে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী বরাবরে আইনি নোটিশ পাঠানো হয়েছে।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট ইউনুছ আলী আকন্দ রেজিস্ট্রি ডাকযোগে এ নোটিশ পাঠিয়েছেন। শিক্ষামন্ত্রীকে নোটিশ এবং রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকে নোটিশের অনুলিপি পাঠানো হয়েছে।

নোটিশ বলা হয়েছে, প্রশ্নপত্র ফাঁস বন্ধ করতে শিক্ষামন্ত্রী ব্যর্থ। তাই তাঁর পদে থাকার অধিকার নেই। তাঁকে অপসারণ করে সংবিধানের ৫৬(২) অনুচ্ছেদ অনুযায়ী যিনি সংসদ সদস্য নন এবং শিক্ষায় অসামান্য দক্ষ উচ্চ শিক্ষিত নাগরিককে শিক্ষামন্ত্রী করতে হবে।

নোটিশে আরো বলা হয়েছে, সংবিধানের ৫৮(১) (ক) (গ)(২) অনুচ্ছেদ অনুযায়ী বর্তমান শিক্ষামন্ত্রী স্বেচ্ছায় পদত্যাগ করবেন বা প্রধানমন্ত্রী শিক্ষামন্ত্রীকে পদত্যাগ করতে অনুরোধ করবেন অথবা প্রধানমন্ত্রী রাষ্ট্রপতিকে ওই মন্ত্রীর নিয়োগ বাতিলের পরামর্শ দিয়ে ওই মন্ত্রীর কর্তৃত্বের অবসান ঘটাবেন।

আগামী ২৪ ঘণ্টার মধ্যে কোনো কার্যকর ব্যবস্থা গ্রহণ না করলে সংবিধানের ১০২ অনুচ্ছেদ অনুযায়ী হাইকোর্টে রিট দায়ের করা হবে বলে নোটিশে উল্লেখ করা হয়ে

Share.

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.