স্পেনে ফ্রি আইনী সহায়তা পাবে বাংলাদেশিরা

0

বিয়ানীবাজার ভিউ২৪ ডটকম, ১৭ ফেব্রুয়ারি ২০১৮,

স্পেন প্রবাসী বাংলাদেশিদের জন্য এই প্রথম মানবাধিকার সংস্থা ভালিয়ান্তে বাংলা সম্পূর্ণ ফ্রি আইনগত সহায়তার জন্য স্প্যানিশ আইনজীবী নিয়োগ করেছে। প্রবাসের যেকোনো জটিলতায় বাংলা দোভাষীর মাধ্যেমে সার্বক্ষণিক এই সহযোগিতা পাওয়া যাবে বলে সংস্থাটি জানিয়েছে।

স্পেনে বাংলাদেশিরা ব্যবসা, কর্মক্ষেত্রসহ ব্যক্তিগত, পারিবারিক, সামাজিকভাবে ভাষার দুর্বলতার জন্য অনেকভাবে হয়রানি, এমনকি জরিমানা ছাড়াও ন্যায্য অধিকার থেকেও বঞ্চিত হচ্ছেন। মানবাধিকার সংস্থা ভালিয়ান্তে বাংলার দীর্ঘদিনের দাবির প্রেক্ষিতে মাদ্রিদ মিউনিসিপ্যালিটির পক্ষ থেকে এই আইনজীবী মানবকল্যাণে কাজ করবে বলে আনুষ্ঠানিকভাবে জানানো হয়েছে।

গত ১৫ জানুয়ারি রাতে সংস্থাটির নিজস্ব কার্যালয়ে কমিউনিটির নেতৃস্হানীয় ব্যাক্তিবর্গের উপস্হিতিতে ফ্রি আইনিসেবা কার্যক্রম চালু করা হয়েছে।

মানবাধিকার সংস্থা ভালিয়ান্তে বাংলার সভাপতি ফজলে এলাহি জানান, প্রতি ১৫ দিন পর পর, যেকেউ ইচ্ছা করলে এই সেবা নিতে পারবেন, ১৪ কাইয়ে প্রভিন্স এ অবস্হিত সংস্থাটির কার্যালয় থেকে এ সেবা প্রদান করা হবে।

এ সময় উপস্হিত ছিলেন, বাংলাদেশ মসজিদ কমিটির সভাপতি খুরশেদ আলম মজুমদার, বাংলাদেশ এসোসিয়েশনের ভারপ্রাপ্ত সভাপতি কাজী এনায়েতুল করিম তারেক, ভালিয়ান্তে বাংলার কর্মকর্তা রমিজ উদ্দিন, আফরোজা রহমান, বাংলাদেশ ব্যাবসায়ী সমিতির সভাপতি আবুল হুসেন, বাংলাদেশে প্রেসক্লাব ইন স্পেনের সাধারণ সম্পাদক বকুলখান সাংগঠনিক সম্পাদক ফখরুদ্দিন রাজি, কমিউনিটি নেতা আইউব আলী সুহাগ, রানা মাসুদসহ আরো অনেকে।

ফখরুদ্দীন রাজি, মাদ্রিদ, স্পেন

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.