সাকিব-মাহমুদউল্লাহদের ড্রেসিং রুম ভাঙচুর

0

বিয়ানীবাজার ভিউ২৪ ডটকম, ১৭ মার্চ ২০১৮,

সাকিব-মাহমুদউল্লাহদের বিপক্ষে হেরে যাওয়ার পর শ্রীলঙ্কার কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে ছড়িয়ে পড়ে উত্তেজনা। এসময় বাংলাদেশ দলের ড্রেসিং রুমে ভাঙচুর করা হয়। তবে কে বা কারা ড্রেসিং রুম ভাঙচুর করেছে তা জানা যায়নি। শুক্রবার ড্রেসিং রুমের সামনে ভাঙা গ্লাস পড়ে থাকার ছবিসহ এক প্রতিবেদন প্রকাশ করেছে শ্রীলঙ্কান পত্রিকা কলম্বো গেজেট।

এদিকে, কলম্বোতে কাজ করা বিবিসির রিপোর্টার আজম আমিনও তার ফেসবুকে দু’টি ছবি পোস্ট করে লিখেছেন, ‘Bangladesh dressing room door at R Premadasa stadium shattered during celebrations following heated conclusion to match against Sri Lanka #Cricket.’

‌’শ্রীলঙ্কার বিপক্ষে উত্তেজনাকর ম্যাচ শেষে প্রেমাদাসা স্টেডিয়ামে উদযাপনের সময় বাংলাদেশের ড্রেসিং রুমের দরজার গ্লাস ভাঙা পাওয়া যায়।’

ক্রিকইনফো বলছে, ড্রেসিং রুমে ভেতর থেকে কেউ ভেঙে থাকতে পারে। জয়ের কারণে ‘অতি উচ্ছ্বাস’ থেকে এমনটি হয়ে থাকতে পারে বলে ইঙ্গিত দিয়েছে সংবাদ মাধ্যমটি।
অন্যদিকে ঘটনার সিসিটিভি ফুটেজ সরবরাহ করতে স্টেডিয়াম কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন ম্যাচ রেফারি।

উল্লেখ্য, শেষ ওভারে প্রয়োজন ১২ রান। মোস্তাফিজ স্ট্রাইকে। বোলার ইসুরু উদানা টানা দুটি বাউন্সার দিলেন। রানআউটও হলেন মোস্তাফিজ; কিন্তু কাঁধের ওপর দুটি বাউন্সারে একটাও ওয়াইড কিংবা নো ডাকলেন না আম্পায়াররা। এরই তুমুল প্রতিবাদ করে ওঠেন সাকিব আল হাসান। মাহমুদউল্লাহ রিয়াদ এবং রুবেল হোসেনকে মাঠ ছেড়ে বেরিয়ে আসতে বলেন।

ওই অবস্থায় মাহমুদউল্লাহ রিয়াদরা মাঠ ছেড়ে উঠে আসলে ওয়াকওভার পেয়ে যেতো শ্রীলঙ্কা। সে ক্ষেত্রে বিদায় নিতো বাংলাদেশ। শেষ মুহূর্তে এমন মাথা গরম সিদ্ধান্ত অবশ্য ঠেকান টিম ম্যানেজার খালেদ মাহমুদ সুজন। রিয়াদদের তিনি মাঠ থেকে উঠে আসতে দিলেন না। যদিও মাঠের মধ্যেই আম্পায়ার এবং শ্রীলঙ্কান ক্রিকেটারদের সঙ্গে তর্ক বেধে যায় মাহমুদউল্লাহ রিয়াদের।

সাকিব যখন বাউন্ডারি লাইনে দাঁড়িয়ে দলকে বার বার উঠে আসতে বলছিলেন, তখন তার পাশে উত্তেজিত ভঙ্গিতে দেখা গিয়েছিল বাংলাদেশ দলের একাদশের বাইরের আরেক ক্রিকেটার নুরুল হাসান সোহানকে। শেষ তিন বলে ১২ রান নিয়ে রিয়াদ যখন বাংলাদেশকে জয় উপহার দিলেন, তখন উল্লাসে ফেটে পড়ে পুরো বাংলাদেশ।

মাঠে ছুটে এসে রিয়াদকে জড়িয়ে ধরলেন ক্রিকেটাররা। ক্রিজের মধ্যেই দিলেন নাগিন ড্যান্স। বাংলাদেশ দলের এই বিজয় উদযাপনে বাধ সাধে লঙ্কান ক্রিকেটাররা। উত্তেজিত লঙ্কান ফিল্ডার কুশল মেন্ডিসের সঙ্গে তর্কাতর্কি, এমনকি হাতাহাতির পর্যায়ে চলে যান নুরুল হাসান সোহান। সাকিব আল হাসানরা এসে তাকে নিভৃত করেন।

মাঠের উত্তেজনা ভালোই খেলোয়াড়দের মধ্যে ছড়িয়ে পড়েছে বোঝাই যাচ্ছিল।
Ads:

Share.

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.