বাংলাদেশী হ্যাকারদের কারণে ফেইসবুক আইডি খোয়ালেন সুনিল

0

বিয়ানীবাজার ভিউ২৪ ডটকম, ২০ মার্চ ২০১৮,

সদ্য সমাপ্ত নিদাহাস ট্রফিতে মাঠ ও মাঠের বাইরে নানা উত্তেজনা আর বিতর্ক দেখা গেছে। এর মধ্যে উল্লেখযোগ্য ছিল ‘অঘোষিত’ সেমিফাইনালে স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের ম্যাচের নানা মুহূর্ত। সেই ম্যাচে আম্পায়ারের অনৈতিক সিদ্ধান্তের প্রতিবাদ করে সতীর্থ মাহমুদউল্লাহ এবং রুবেল হোসেনকে মাঠ ছেড়ে উঠে আসতে বলেছিলেন অধিনায়ক সাকিব আল হাসান। পরে অবশ্য বাংলাদেশ মাহমুদুল্লাহ রিয়াদের ব্যাটে জিতে ফাইনাল খেলে। যদিও ফাইনাল খেলে নাটকীয় ভাবে হেরে যায় বাংলাদেশ।

তবে সাকিবের এমন কান্ড আর বাংলাদেশ দলের ‘নাগিন ড্যান্স’ ভারতীয় দলের সাবেক ক্রিকেটার সুনীল গাভাস্কারের ভালো লাগেনি। তিনি কঠোর শাস্তি দাবি করেছিলেন সাকিবের। শুধু তাই নয়, বাংলাদেশি ক্রিকেটারদের জয় উদযাপনের আলোচিত ‘নাগিন’ ড্যান্সকেও ব্যঙ্গ করেছেন তিনি। যে কারণে সোশ্যাল মিডিয়ায় তোলপাড় শুরু হয় তাকে নিয়ে। বিশেষ করে ফেইসবুক জুড়ে তোলপাড় শুরু হয় ভারতের জীবন্ত কিংবদন্তি এই ক্রিকেটারকে নিয়ে।

সুনিলের ব্যঙ্গাত্মক নাচ এবং সাকিবের প্রতি বিশোদগার করার তীব্র প্রতিক্রিয়া ব্যক্ত করে বাংলাদেশি ক্রিকেট সমর্থকরা। এ কারণে বাংলাদেশের ইথিকাল হ্যাকারদের একটি গ্রুপ ফেসবুকে রিপোর্ট করে সুনীল গাভাসকারের ফেসবুক আইডিটি মুছে ফেলতে বাধ্য করে।

সোমবার সন্ধ্যায় সুনিলের আইডিটি ফেইসবুক মুছে দিয়ে জানায় ‘সুনীল গাভাস্কারের প্রোফাইলটি ফেসবুকের সাম্প্রদায়িক মানদণ্ড অনুযায়ী পরিচালিত না হওয়ায় এটি মুছে ফেলা হয়েছে।’

Share.

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.