‘হায়রে শখের আমেরিকা, আমি পালিয়ে যাবো’!

0

বিয়ানীবাজার ভিউ২৪ ডটকম, ৩০ এপ্রিল ২০১৮,

এক সময়ের তুমুল জনপ্রিয় অভিনেত্রী ইপসিতা শবনম শ্রাবন্তী। অভিনয়কে বিদায় জানিয়েছেন আট বছর আগে। ২০১০ সালের ২৯ অক্টোবর বেসরকারি টিভি চ্যানেল এনটিভির অনুষ্ঠান বিভাগের কর্মকর্তা খোরশেদ আলমকে বিয়ে করেন তিনি। বিয়ের পরই শোবিজের রঙিন দুনিয়া থেকে নিজেকে আড়াল করে যুক্তরাষ্ট্রে পাড়ি জমান নায়িকা। স্বামী ও দুই সন্তান নিয়ে বর্তমানে সেখানেই স্থায়ীভাবে বসবাস করছেন।

কিন্তু স্বপ্নের দেশে থেকেও শান্তিতে নেই অভিনেত্রী শ্রাবন্তী। দেশের জন্য তার মন সব সময়ই কাঁদে। প্রতিটি দিন অস্তিরতায় কাটছে তার। দেশের মাটিতে ফিরে আসতে চান তিনি। না, এগুলো কোনো মনগড়া বানানো কথা নয়। সম্প্রতি নিজের ফেসবুক পেজে একটি স্ট্যাটাস দিয়ে এমনটাই জানিয়েছেন এক সময়ের সাড়া জাগানো এই নায়িকা।
স্ট্যাটাসে তিনি লিখেছেন, হায় রে শখের আমেরিকা! শুধু বাচ্চাদের জন্য এখানে, কিন্তু মনটা বাংলাদেশে। বাচ্চাদের এখানে সুন্দর ভবিষ্যৎ, তবু নিজের দেশের শান্তি আলাদা। ওরা যেতে চায় না। বুঝিয়ে বললাম, তাও কাজে দিল বলে মনে হলো না। শ্রাবন্তী আরো লিখেছেন, বাচ্চাদের কারণে এখনো এখানে আছি। তবে মনকে বোঝাতে না পারলে আমি পালাব। কথাগুলো শেয়ার করলাম, কারণ আমি শান্তি পাচ্ছি না। বাচ্চারা চায় আমেরিকা আর ওদের মা-বাবা চায় বাংলাদেশ। বড়ই কঠিন সিদ্ধান্ত।

শ্রাবন্তীর ক্যারিয়ার শুরু হয়েছিল মডেল হিসেবে। সেখান থেকে ঢুকে পড়েন নাট্য জগতে। বহু প্যাকেজ ও ধারাবাহিক নাটকে অভিনয় করেছেন তিনি। তবে তাকে সবচেয়ে বেশি পরিচিতি এনে দেয় প্রয়াত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদ রচিত ও পরিচালিত ‘জোছনার ফুল’

নাটকটি। নাটকে তার বিপরীতে অভিনয় করেছিলেন চিত্রনায়ক রিয়াজ। নাটকের পাশাপাশি চলচ্চিত্রেও বেশ সাড়া ফেলেছিলেন অভিনেত্রী শ্রাবন্তী। যদিও চলচ্চিত্রে তার কাজ হাতেগোনা। ২০০৪ সালে কমেডি ঘরনার ‘রং নাম্বার’ ছবিতে তার অভিনয় ব্যাপকভাবে প্রশংসিত হয়েছিল। মতিন রহমান পরিচালিত সে ছবিতেও শ্রাবন্তীর নায়ক ছিলেন রিয়াজ। সুপারহিট সেই নায়িকাই সবকিছু ছেড়ে এখন যুক্তরাষ্ট্র প্রবাসী। চাচ্ছেন দেশে ফিরতে। ফিরবেন কি?

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.