দক্ষিণ আফ্রিকায় ইমামকে হত্যা করে মসজিদে আগুন

0

বিয়ানীবাজার ভিউ২৪ ডটকম, ১১ মে ২০১৮,

দক্ষিণ আফ্রিকায় ডারবান শহর থেকে ২৭ কিলোমিটার দূরে ভেরুলামের একটি শিয়া মসজিদের ইমামকে গলা কেটে হত্যা করে ওই মসজিদে আগুন ধরিয়ে দিয়েছে দুর্বৃত্তরা। এমন ঘটনা ঘটে বৃহস্পতিবার। এ ঘটনায় আরও দুইজন গুরুতর আহত হয়েছেন।

পুলিশ জানায়, ডারবান শহরে একটি শিয়া মসজিদের ইমামকে গলা গেটে হত্যা করেছে দুর্বৃত্তরা। আর ওই হামলায় আরও দুইজন গুরুতর আহত হয়েছেন। পুলিশ এখন তিন হামলাকারীর খোঁজ করছেন।

পুলিশ আরও জানায়, বৃহস্পতিবার ডারবান থেকে ২৭ কিলোমিটার দূরে ভেরুলামের একটি মসজিদে এ হামলা চালানো হয়। ওই হামলার পর ক্ষোভ ছড়িয়ে পড়েছে স্থানীয় মুসলমানদের মধ্যে। তারা এর জন্য কর্তৃপক্ষের কাছে জবাব চাচ্ছে।

পুলিশের ঊর্ধ্বতন একজন কর্মকর্তা বিবৃতিতে বলেছেন, হামলার কারণ এখনও স্পষ্ট নয়। দুর্বৃত্তরা হামলা করে পালিয়ে যাওয়ার সময় মসজিদটিতে আগুন ধরিয়ে দিয়ে যায়।

তিন আরও বলেন, এ ধরনের অপরাধ সহ্য করা হবে না। একটি টিমকে ঘটনার তদন্তেরে দায়িত্ব দেয়া হয়েছে। যে দুইজন আহত হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন তাদের অবস্থাও গুরুতর।

দক্ষিণ আফ্রিকার মোট জনসংখ্যার মাত্র ১ দশমিক ৯ শতাংশ মুসলিম, তাদের বেশিরভাগই সুন্নি মতাদর্শী। মসজিদে হামলার মতো ঘটনা দক্ষিণ আফ্রিকায় খুবই বিরল, তবে সামাজিক যোগাযোগ মাধ্যম পর্যবেক্ষণ করে বলা হচ্ছে, সেখানে শিয়া-বিরোধী কথাবার্তা বলা হচ্ছে।

সূত্র: আল-জাজিরা

Share.

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.