১২ বছর বয়সে আত্মহত্যার কথা ভেবেছিলেন দঙ্গলকন্যা জায়রা

0

বিয়ানীবাজার ভিউ২৪ ডটকম, ১৩ মে ২০১৮,

দঙ্গল-খ্যাত অভিনেত্রী জায়রা ওয়াসিম এতটাই অবসাদগ্রস্ত হয়ে পড়েছিলেন, তিনি আত্মহত্যার কথা ভেবেছিলেন। তা-ও সাড়ে চার বছর আগে, যখন তার বয়স ছিল ১২ বছর! ফেসবুক পোস্টে নিজেই এ কথা জানিয়েছেন জায়রা।

তিনি আরও লিখেছেন, ১৪ বছর বয়সেও অবসাদগ্রস্ত হয়ে পড়েছিলেন। দীর্ঘদিন ধরে ওষুধ খেতে হয়েছে এবং এখনও খেতে হচ্ছে। তাকে অনেকেই বলেছেন, খারাপ সময় কেটে যাবে। অবসাদগ্রস্ত হওয়ার মতো বয়স তার হয়নি। কিন্তু তা সত্ত্বেও তিনি মানসিক সমস্যায় পড়েছিলেন।

২০১৬ সালে মুক্তি পাওয়া দঙ্গল ছবিতে অভিনয় করে বিখ্যাত হয়ে ওঠেন জায়রা। তিনি আমির খানের সঙ্গে দ্বিতীয় ছবি সিক্রেট সুপারস্টারে অভিনয় করেন। এরপর আর জায়রাকে বড়পর্দায় দেখা যায়নি। ১৭ বছর বয়সি এই অভিনেত্রী জানিয়েছেন, অবসাদের ফলে তিনি মারাত্মক অসুস্থ হয়ে পড়েছিলেন।

ফেসবুকে তিনি লিখেছেন, ‘প্রতিদিন পাঁচটি করে ওষুধ খেতে হত। মাঝমেধ্যেই মাঝরাতে অসুস্থ হয়ে পড়ায় হাসপাতালে ভর্তি হতে হত। বেশিরভাগ সময়ই অস্থির ও অকারণে উদ্বিগ্ন হয়ে পড়তাম, অলীক কল্পনা করতাম। মাঝেমধ্যে এত বেশি ঘুমোতাম, অঙ্গ-প্রত্যঙ্গ বিকল হয়ে গিয়ে এক সপ্তাহ ঘুমোতে পারতাম না। বেশি খাওয়া থেকে শুরু করে না খেয়ে থাকা, ব্যাখ্যা ছাড়াই ক্লান্তি, শরীরে ব্যথা, নিজের প্রতি ঘৃণা, নার্ভাস ব্রেকডাউনস আত্মহত্যার চিন্তা-অবসাদের এই পর্যায়ে আমার সবই হয়েছিল।’

জায়রা আরও লিখেছেন, ‘আমাকে সবসময় বোঝানো হত, আমার যে অবস্থা, সেটা ২৫ বছরের বেশি যাদের বয়স, তাদের ক্ষেত্রে দেখা যায়। চিকিৎসকরা বলতেন, আমার অবসাদে ভোগার মতো বয়স হয়নি। কিন্তু আসল ঘটনা আমি জানতাম।’

Share.

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.