মাদক মামলায় বিয়ানীবাজারের দুজনের মৃত্যুদণ্ড

0

বিয়ানীবাজার ভিউ২৪ ডটকম, ১১ জুন ২০১৮,

পাকিস্তান থেকে ডাকযোগে সিলেটে আসা আট কেজি হেরোইন পাচারের মামলায় দুইজনের ফাঁসির রায় দিয়েছেন আদালত। এছাড়া তাদেরকে এক লাখ টাকা করে জরিমানাও করা হয়েছে। আজ সোমবার দুপুরে সিলেট মহানগর দায়রা জজ মো. মফিজুর রহমান ভূঁইয়া এ রায় দেন।

মহানগর দায়রা জজ আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী মো. মফুর আলী জানান, মৃত্যুদণ্ডাদেশ পাওয়া দুই আসামি হলেন সিলেটের বিয়ানীবাজার উপজেলার হোসেন আহমদ মানিক ও পারভেজ আলম সুমন।

এর মধ্যে আসামি হোসেন আহমদ মানিক পলাতক রয়েছেন। পারভেজ আলম সুমন সিলেট কেন্দ্রীয় কারাগারে আটক রয়েছেন।

মামলার বিবরণে জানা যায়, ২০১৪ সালের ৯ মার্চ পাকিস্তানের লাহোর থেকে সিলেটের বৈদেশিক ডাক বিভাগে সাত কেজি ৯০৫ গ্রাম ওজনের একটি হেরোইনের পার্সেল আসে চারজনের নামে। পার্সেলে লেখা নাম ঠিকানা যাচাই-বাছাই করে দেখা যায় সেগুলো ভুয়া। তবে ঠিকানার সঙ্গে লেখা মোবাইল ফোন নম্বরের সূত্র ধরে পুলিশ হোসেন আহমদ মানিক ও পারভেজ আলম সুমনকে খুঁজে বের করে।

আসামিরা পাকিস্তান থেকে হোরোইন এনে পরে যুক্তরাজ্যে পাচার করতেন বলেও মামলার বিবরণে বলা হয়।

এ ঘটনায় ওই বছরের ১৯ মে সিলেট বৈদেশিক ডাক বিভাগের শুল্ক ইউনিটের সহযোগী রাজস্ব কর্মকর্তা মিজানুর রহমান বাদী হয়ে দক্ষিণ সুরমা থানায় একটি মামলা করেন। পরে ২০১৬ বিয়ানীবাজারের হোসেন আহমদ মানিক ও পারভেজ আলম সুমনকে আসামি করে আদালতে অভিযোগপত্র জমা দেয় পুলিশ। আজ এই মামলার রায় জানান আদালত।

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.