ক্রোয়েশিয়া সমর্থকদের পিটিয়ে গ্রেপ্তার ৭ আর্জেন্টাইন সমর্থক! (ভিডিওসহ)

0

বিয়ানীবাজার ভিউ২৪ ডটকম, ২৩ জুন ২০১৮,

ফুটবল মাঠে উন্মাদনার জন্য কুখ্যাতি আছে ইংলিশ আর রুশ দর্শকদের। চলতি রাশিয়া বিশ্বকাপের আগেই এসব দাঙ্গাবাজদের মাঠে আসার অনুমতি দেয়নি আয়োজকেরা। কিন্তু ক্রোয়েশিয়ার কাছে হারের পর মারামারিতে জড়িয়ে দাঙ্গাবাজদের তালিকায় নাম লেখালেন আর্জেন্টাইন কিছু সমর্থক। প্রতিপক্ষ সমর্থকদের মারধরের অভিযোগে গ্রেপ্তারও করা হয়েছে ৭জনকে।

গত বৃহস্পতিবার (২১ জুন) রাতে ক্রোয়েশিয়ার বিপক্ষে লজ্জাজনক পরাজয়টা হজম করতে পারেনি আর্জেন্টাইন সমর্থকরা। আর তাই ম্যাচ শেষে ক্রোয়েশিয়ানদের ওপর চড়াও হয় আর্জেন্টিনা থেকে আগত দুর্বৃত্তরা।

ফিফা ও রাশিয়া বিশ্বকাপ আয়োজক কমিটি জানিয়েছে, আর্জেন্টাইনদের মারামারির দৃশ্য ক্যামেরায় ধরা পড়েছিল। এরপর গতকাল শুক্রবার তারা হামলাকারী আর্জেন্টাইন সমর্থকদের সনাক্ত করে। পরে ম্যাচ ভেন্যু নিঝনি নভগোরদের বিভিন্ন স্থান থেকে তাদের আটক করা হয়।

আয়োজক কমিটির এক মুখপাত্র জানিয়েছেন, বিষয়টি এরই মধ্যে আর্জেন্টিনা সরকারকে জানানো হয়েছে। এখন এই উগ্র সমর্থকদের শাস্তির বিষয়ে সিদ্ধান্ত দেবে রাশিয়ার বিচার বিভাগ।

রাশিয়া বিশ্বকাপে প্রথম ম্যাচে নবাগত আইসল্যান্ডের বিপক্ষে ড্রয়ের পর দ্বিতীয় ম্যাচে ক্রোয়েশিয়ার বিপক্ষে ৩-০ গোলে বিধ্বস্ত হয়েছে মেসির দল। মঙ্গলবার (২৬ জুন) নাইজেরিয়াকে হারাতে না পারলে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হবে ম্যারাডোনার উত্তরসূরিদের।

দেখুন সেই ভিডিও:

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.