আমেরিকায় বাংলাদেশিকে গুলি করে হত্যা

0

বিয়ানীবাজার ভিউ২৪ ডটকম, ১৮ জুলাই ২০১৮,

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় দুর্বৃত্তের গুলিতে আইয়ুব আলী (৬১) নামে এক বাংলাদেশি নিহত হয়েছেন। স্থানীয় সময় মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে নর্থ লাডারডেল এলাকার ব্রডভিউ বুলেভার্ডে এলাকায় এ ঘটনা ঘটে। নিহত আইয়ুব আলী (৬১) একজন ব্যবসায়ী এবং তিনি ফ্লোরিডা যুবলীগের সহসভাপতি।

তার বাড়ি বাংলাদেশে চট্টগ্রামের ফটিকছড়িতে। সূত্র জানায়, আইয়ুব আলী স্ত্রী এবং দুই ছেলে ও দুই মেয়েসহ পঁচিশ বছর ধরে যুক্তরাষ্ট্রে প্রবাস জীবন-যাপন করছিলেন। এক বছর আগে তিনি ফ্লোরিডায় অভিজাত পার্ক ল্যান্ড এলাকায় বাড়ি কিনে সেখানে পরিবার নিয়ে বসবাস করছিলেন।

মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে ফ্লোরিডার নর্থ লাডারডেলে নিজ ব্যবসা প্রতিষ্ঠান আন্ট মলি গ্রোসারি শপে কাজ করছিলেন আইয়ুব আলী। বেলা সাড়ে ১২টার দিকে অজ্ঞাত পরিচয়ের দুর্বৃত্ত সেখানে প্রবেশ করে। প্রথমে ওই দুর্বৃত্ত বাংলাদেশি ব্যবসায়ীকে ভেতরে অফিস কক্ষে নিয়ে যায়। সেখানে তার মাথায় গুলি করে হত্যা করে ঘটনাস্থল ত্যাগ করে।

পুলিশ জানায়, বেলা ১২টা ৪২ মিনিটে কল পেয়ে নর্থ লাডারডেল এলাকার ব্রডভিউ বুলেভার্ডের ঘটনাস্থলে পৌঁছালে আইয়ুব আলীকে রক্তাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখেন তারা। দ্রুত তাকে ব্রোয়ার্ড হেলথ মেডিকেল সেন্টারে নেয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

তবে কী কারণে আইয়ুব আলীকে হত্যা করা হয়েছে তা জানা যায়নি। প্রাথমিকভাবে পুলিশ এ ঘটনাকে ডাকাতি বলে সন্দেহ করছে। ঘটনা তদন্তের পাশাপাশি পুলিশের পক্ষ থেকে হত্যাকারীকে ধরিয়ে দিতে তিন হাজার ডলার পুরস্কার ঘোষণা করা হয়েছে। ফ্লোরিডা স্টেট আওয়ামী লীগের কোষাধ্যক্ষ নাইম খান দাঁদন বলেন, পুলিশ সিসি টিভি ক্যামেরা পর্যবেক্ষণ করে নিশ্চিত হয়েছে দুর্বৃত্ত একজন কৃষ্ণাঙ্গ। তবে তার পরিচয় পাওয়া যায়নি।

আইয়ুব আলীর দোকানে ডাকাতি করাই তার উদ্দেশ্য ছিল বলে জানান তিনি।এদিকে, বাংলাদেশিকে হত্যার ঘটনায় ফ্লোরিডায় প্রবাসীদের মাঝে আতংক ও ক্ষোভ বিরাজ করছে। নিহত আইয়ুব আলীর বন্ধু জুয়েল আহমেদ জানান, আইয়ুব বাংলাদেশি কমিউনিটিতে সজ্জন ব্যক্তি হিসেবে পরিচিত ছিলেন। তার মৃত্যুতে কমিউনিটির ক্ষতি হয়েছে।

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.