‘চোখ খুলো, কুলসুম, একবার চোখ তো খুলে দেখো’

0

চোখ খুলো- শেষবারের মতো স্ত্রীর সাথে দেখা করতে পারলেন না পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। লন্ডনে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন স্ত্রী বেগম কুলসুম।

জেলে বসেই স্ত্রীর মৃত্যু সংবাদ পেলেন নওয়াজ। লন্ডনের হার্লে স্ট্রিট ক্লিনিকে সোমবার রাতেই মারা যান কুলসুম। তার বয়স হয়েছিল ৬৮ বছর। তবে সামাজিক মাধ্যমে স্ত্রীর সাথে নওয়াজের শেষ সময় কাটানোর একটি ভিডিও ভাইরাল হয়েছে।

ভিডিওতে দেখা যাচ্ছে, ১২ জুলাই পাকিস্তানে ১১ বছরের কারাদণ্ড কাটানোর আগে নওয়াজ শরিফ তার স্ত্রীর সাথে দেখা করেন। আবেগপ্রবণ হয়ে তিনি কথা বলছেন অসুস্থ স্ত্রীর সাথে। নওয়াজ শরিফ উর্দুতে বলছেন, ‘কুলসুম, চোখ খুলো… একবার চোখ তো খুলে দেখো।’‌ তারপর বলেন, ‘‌আল্লাহ তোমায় শক্তি দিক।’‌

তিনি দুঃখ প্রকাশ করে বলেন, স্ত্রীকে এমন অবস্থায় একা ফেলে তাকে চলে যেতে হচ্ছে। লন্ডনে যে হাসপাতালে তার স্ত্রীর চিকিৎসা চলছিল, সেখানকার চিকিৎসকদের নওয়াজ বলেন, ‘‌আমি আমার স্ত্রীকে আল্লাহর ভরসায় রেখে যাচ্ছি।’‌

এ বছরের জুলাইতে নওয়াজ শরিফ এবং তার কন্যার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ প্রমাণিত হয়। লন্ডন থেকে তাদের পাকিস্তানের রাওয়ালপিণ্ডিতে নিয়ে আসা হয়। সেখানে আদিয়ালা জেলে তারা সাজা কাটাচ্ছেন। স্ত্রীর দাফনে যোগ দেয়ার জন্য নওয়াজ শরিফকে প্যারোলে মুক্তি দেয়া হয়েছে।

Comments are closed.