আমেরিকায় বিয়ানীবাজারের আমিনার নামে মসজিদ প্রতিষ্ঠা

0

সিলেটের বিয়ানীবাজারের আমিনা। তিন বছর অাগে তার গ্রাজুয়েশন এর দিন হঠাত করে মস্কিষ্কে প্রচন্ড রক্তক্ষনের কারনে মারা যান। গ্রাজুয়েট আমিনা অকাল মৃত্যুতে সারা আমেরিকায় শোকের ছায়া নেমে এসেছিল । বাংলাদেশের সিলেট জেলার বিয়ানীবাজারের সামসুল আহমদের মেধাবী কন্যা আমিনা ছিল স্থানীয় আরলিংটনের মুসলিম কমিউনিটির প্রিয় মুখ ।

আমিনা গ্রাজুয়েশনের দিন তার সাটিফিকেট নেবার পর ক্যাম্পাসে কয়েকবার বমি করে, তার পর বাসায় এসে ঘুমিয়ে পড়ে। তার সেই ঘুম ছিল শেষ ঘুম, ঘুমের মধ্যে সে মৃত্যু বরণ করে । তার স্মৃতির প্রতি সম্মানাথে আরলিটনের বাংলাদেশী কমিউনিটি একটি মসজিদ নির্মানের প্রস্ততি নেওয়া হয় । টেস্কাসেরর আরলিংটন একটি জনবহুল বাংলাদেশই অধ্যুষিত এলাকা ।

সাউথ ওয়েষ্ট আরলিংটনে মুসলিম ঘনবসতি বৃদ্ধি পাওয়ায় আরলিংটনের মুসলিম কমিউনিটির প্রিয় মুখ মরুহুমা আমিনা আহমদের স্মরণে তার পিতা সামসুল আহমদ একটি মসজিদ নির্মানের উদ্যোগ নিয়েছেন ।

বিয়ানীবাজারের বাসিন্দা সামসুল আহমদের মেয়ে ইউটা গ্রেজুয়েট মরহুমা আমিনার নামানুসারের মসজিদে আমিনা তৈরীর প্রাথমিক কাজ সম্পন্ন করেছেন ।

মসজিদে আমিনা’র জন্য ৯,৩২ একর জায়গা নির্ধারন করা হযেছে । ৫০০ জন পুরুষ ও ৩০০ জন মহিলার নামাজের ব্যবস্তাসহ ২০০ পার্কিংয়ের ব্যবস্তা রয়েছে ।

সামসুল আহমদ সেন্ট্রাল ফ্লোরিডার ওরলান্ডোতে মসজিদ আল আজিজ প্রতিষ্ঠা করেছিলেন ২০০৫ সালে। সামসুল আহমদ ৪৫ বছর থেকে আমেরিকায় বসবাস করছেন ।

Comments are closed.