সিলেটের দুইটি সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

0

রিপোর্ট : বিয়ানীবাজার ভিউ ২৪ ডেস্ক, ২০ আগস্ট ২০১৫,

ভিডিও কনফারেন্সের মাধ্যমে সিলেটের দুইটি সেতু উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
বৃহস্পতিবার সরকারি বাসভবন গণভবন থেকে এসব সেতুর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

ঢাকা দক্ষিণ-চন্দরপুর-বিয়ানীবাজার সড়কে চন্দরপুর সেতু, সুনামগঞ্জে সুরমা নদীর উপর নির্মিত আব্দুজ জহুর সেতু উদ্বোধন করা হয়।
এ সময় দেশের বিভিন্ন জেলার ছয়টি মূল সেতুসহ মোট নয়টি সেতুর উদ্বোধন করা হয়।

সেতুগুলোর মধ্যে রয়েছে- মাদারীপুর (মোস্তফাপুর)- শরীয়তপুর-চাঁদপুর সড়কের আড়িয়াল খাঁ নদীর উপর নির্মিত ৭ম বাংলাদেশ চীন মৈত্রী সেতুসহ (আচমত আলী খান সেতু) আরো তিনটি সেতু, ঢাকা দক্ষিণ-চন্দরপুর-বিয়ানীবাজার সড়কে চন্দরপুর সেতু, চকোরিয়া-বদরখালী সড়কে নির্মিত বাটাখালী সেতু, গাইবান্ধা-নাকাইহাট-গোবিন্দগঞ্জ সড়কের বড়দহ সেতু, পটুয়াখালী-কুয়াকাটা সড়কে নির্মিত শেখ রাসেল সেতু এবং সুনামগঞ্জে সুরমা নদীর উপর নির্মিত আব্দুজ জহুর সেতু।

যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে দেশের বিভিন্ন এলাকায় নির্মিত এসব সেতু মানুষের যাতায়তকে সহজ করার পাশাপাশি দেশের অর্থনৈতিক উন্নয়ন ও পর্যটন শিল্পের বিকাশে গুরুত্বপূর্ণ অবদান রাখবে বলে এ সময় উল্লেখ করেন প্রধানমন্ত্রী।

গণভবনে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, মন্ত্রণালয়ের সচিব, বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূতসহ সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জানা যায়, বাংলাদেশ সরকারের ৩০৬.৩৩ কোটি টাকা ব্যয়ে সড়ক নেটওয়ার্কে অর্ন্তভুক্ত সেতুগুলোর অসমাপ্ত কাজ সমাপ্তকরণ প্রকল্পের আওতায় ঢাকা দক্ষিণ-সুনামপুর-চন্দরপুর-বিয়ানীবাজার সড়কে কুশিয়ারা নদীর উপর মোট ২৪.৬২ কোটি টাকা ব্যয়ে ২৪৯.৩৭ মিটার দীর্ঘ চন্দরপুর সেতুটি নির্মাণ করা হয়।

বাংলাদেশ সরকার ও জেডিসিএফ’র অর্থায়নে সুনামগঞ্জ-কাঁচিরগাতি-বিশ্বম্ভরপুর সড়কের সুনামগঞ্জে সুরমা নদীর উপর সেতু নির্মাণ প্রকল্পের আওতায় ৭১.১৩ কোটি টাকা ব্যয়ে ৪০২.৬১ মিটার আব্দুজ জহুর সেতুটি নির্মাণ করা হয়।

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.