Beanibazar View24
Beanibazar View24 is an Online News Portal. It brings you the latest news around the world 24 hours a day and It focuses most Beanibazar.

১০ হাজার দক্ষ লোক খুঁজছে ফেসবুক


ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) দেশগুলো থেকে ১০ হাজার জনকে নিয়োগ দেওয়ার পরিকল্পনা করছে ফেসবুক। আজ সোমবার ফেসবুকের পক্ষ থেকে এমন ঘোষণা দেওয়া হয়। তাঁরা ‘মেটাভার্স’ নামের প্রযুক্তি নিয়ে কাজ করবেন। খবর এএফপির।

মেটাভার্স হলো ইন্টারনেটের মাধ্যমে ভার্চ্যুয়াল রিয়েলিটিকে উপভোগ করার একটি পদ্ধতি। এই প্রযুক্তিকে ভবিষ্যৎ বলে মনে করছে ফেসবুক। সিলিকন ভ্যালিতে যাঁরা এ প্রযুক্তির বিষয়টি সামনে আনছেন, তাঁদের মধ্যে এগিয়ে রয়েছেন প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মার্ক জাকারবার্গ।

মেটাভার্স প্রযুক্তিতে ভার্চ্যুয়াল রিয়েলিটি চশমা ব্যবহারের মাধ্যমে পৃথিবীর যেকোনো প্রান্ত থেকে যোগাযোগ করা সম্ভব হবে। এ প্রযুক্তি এতটাই নিখুঁত হবে যে ব্যবহারকারীদের মনেই হবে না তাঁরা ঘটনাস্থলে সশরীর উপস্থিত নেই।

এক পোস্টে ফেসবুকের পক্ষ থেকে বলা হয়, মেটাভার্সের মাধ্যমে নতুন সব সৃজনশীল, সামাজিক ও অর্থনৈতিক সম্ভাবনার দরজা খুলে যেতে পারে। আর শুরুতে ইউরোপের বাসিন্দাদের হাত ধরেই এটি গড়ে উঠবে।

পোস্টে আরও বলা হয়, ‘আজ আমরা ১০ হাজার নতুন কর্মসংস্থানের পরিকল্পনা ঘোষণা করছি। সেখানে চাকরির জন্য উচ্চপর্যায়ের দক্ষতা প্রয়োজন। আগামী পাঁচ বছরে ইউরোপীয় ইউনিয়নের দেশগুলোর বাসিন্দারা এই চাকরিগুলোতে সুযোগ পাবেন।’

মেটাভার্স প্রযুক্তির নির্মাণে নিয়োগ পেতে যাওয়া দলটি কেমন হবে, তা সম্পর্কে বিশদ জানায়নি ফেসবুক। তবে এটুকু জানিয়েছে, যাঁরা নিয়োগ পাবেন, তাঁদের মধ্যে ‘উচ্চদক্ষতাসম্পন্ন প্রকৌশলীরাও’ থাকবেন।

ফেসবুকের পক্ষ থেকে বলা হয়, ইউরোপীয় ইউনিয়নের দেশগুলোতে একটি বিশাল ভোক্তা বাজার, শীর্ষস্থানীয় বিশ্ববিদ্যালয় এবং সেরা মানের মেধাবীরা রয়েছেন। এ সুবিধার কারণে এসব দেশ প্রযুক্তি প্রতিষ্ঠানগুলোর বিনিয়োগের ক্ষেত্রে দারুণ একটি জায়গা।

এদিকে ফেসবুকই শুধু মেটাভার্স প্রযুক্তির পেছনে কোটি কোটি মার্কিন ডলার খরচ করছে না। এ বছরের শুরুতে ‘এপিক গেমস’ নামের একটি প্রতিষ্ঠান একই ধরনের প্রযুক্তি গড়ে তোলার ঘোষণা দিয়েছিল। জনপ্রিয় গেম ‘ফোর্টনাইটের’ নির্মাতা এর মধ্যেই এ জন্য ১০০ কোটি ডলারের তহবিল গঠনের কথা জানিয়েছে।

You might also like

Comments are closed, but trackbacks and pingbacks are open.