Beanibazar View24
Beanibazar View24 is an Online News Portal. It brings you the latest news around the world 24 hours a day and It focuses most Beanibazar.

বিপদে পড়ে যেভাবে দ্বিতীয় বিয়ে করেন আবু ত্ব-হা


আ’দালতের নি’র্দেশে পু’লিশ আলোচিত ই’সলামি বক্তা আবু ত্ব-হা মোহাম্ম’দ আদনানকে তার মা আজেদা বেগমের হাতে তুলে দেয়ার পর তিনি বাড়িতে ফিরে গেলেও তাকে নিয়ে এখনো আলোচনা-সমালোচনা চলছে গাইবান্ধার বিভিন্ন স্থানে।

গাইবান্ধা সদর উপজে’লার বোয়ালী ইউনিয়নের পশ্চিম পিয়ারাপুর গ্রামে তার বন্ধু সিয়াম ইবনে শরীফের বাসায় আবু ত্ব-হা ব্যক্তিগত কারণে আ’ত্মগো’পনে থাকার বিষয়টি এখনো অনেকের কাছে র’হস্যজনক।

সাত দিন ধরে ত্ব-হা কেন এভাবে আ’ত্মগো’পন করে থাকল তা নিয়ে মানুষের মধ্যে এখনো কথাবার্তা চলছে। তবে সিয়ামের মা নিশাত নাহার জানান, ত্ব-হা এর আগেও বেশ কয়েকবার তাদের বাড়িতে এসেছিলেন।

তখন এখানে স্থানীয় বিভিন্ন ম’সজিদে ইসলামি বিষয়ে ধর্মীয় আলোচনা করতেন। তার মধ্যে কোনো রাজনৈতিক কথাবার্তা শোনা যায়নি। তবে ত্ব-হা এবারে এ বাড়িতে এসে একেবারে নীরব ছিল। কোথাও সে বের হয়নি।

জানা গেছে, দ্বিতীয় বিয়ের পর খুবই অশান্তিতে ছিল আলোচিত ইসলামি বক্তা আবু ত্ব-হা মুহাম্ম’দ আদনান। আর এমন দা’বি করেছেন আবু ত্ব-হার মা তার মা আজেদা বেগম। তিনি আরও দা’বি করেন, তার ছেলে দ্বিতীয় বিয়ে করার বেশ কিছু দিন পর তিনি বিষয়টি জেনেছেন।

এদিকে আ’ত্মগো’পনে যাওয়ার পর আবু ত্ব-হার দ্বিতীয় বিয়ের খবর জেনেছেন পরিবারের অন্যান্য সদস্যরা। এমনকি ত্ব-হার স্বজন, প্রথম স্ত্রীর পরিবার কিছুই জানতে পারেনি।

তার মা আজেদা বেগমও বিয়ের কথা জানেননি তাৎক্ষণিক। পরে একটি মাধ্যমে জানার পর আর কাউকে জানাননি। আজেদা তার ছেলের দ্বিতীয় স্ত্রীকে খুব একটা যে পছন্দ করেন না- তা তিনি নিজেই স্বীকার করেছেন।

ত্ব-হার মা আজেদা বেগম বলেন, ‘বিয়ের খবর আমি বেশ কিছুদিন পরে জেনেছি। আমি শুনেছি বি’পদে ফেলে আমার ছে’লের ইচ্ছার বি’রুদ্ধে ওই না’রী বিয়ে করেন। খুব মানসিক সম’স্যা করত, তাকে নানাভাবে বি’রক্তকর অবস্থায় রাখত।

দ্বিতীয় বিয়ের পর খুবই অ’শান্তিতে ছিল ত্ব-হা সে কথা তাকে জানিয়েছিল।’ ১০ জুন ত্ব-হা ঢাকায় যাওয়ার পথে নি’খোঁজ হওয়ার কথা দাবি করে প্রথমে গ’ণমাধ্যম ও আ’ইন প্রয়োগকারী সংস্থার নজরে আনেন তার স্ত্রী পরিচয়ে সাবিকুন্নাহার সারা।

তার আগে বিষয়টি গো’পন রেখেছেন ত্ব-হা নিজেই। পরে সারা প্রধানমন্ত্রীর কার্যালয়ের উদ্দেশে তার স্বামীকে উ’দ্ধারের দা’বিও জানান, এই ইস্যুতে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সংবাদ সম্মেলন করেন, বেসরকারি টেলিভিশনে কথা বলেন।

বিশেষ করে সংবাদ সম্মেলনে তার রাখা আবেগঘন বক্তব্য ‘ত্ব-হাকে আমার কাছে ফিরিয়ে দেন, না হলে তার কাছে আমাকে নিয়ে যান’ এ ধরনের আবেগঘন বক্তব্য নিয়ে ব্রি’বতকর অবস্থায় পড়েন আ’ইন প্রয়োগকারী সংস্থাগুলো।

সাবিকুন্নাহারের এমন আবির্ভাব ত্ব-হার স্বজন ও পরিবারের লোকজনকেও বি’ব্রতকর অবস্থায় ফেলে। পরিবারের অনেকেই এ বিয়ের খবর জানতেন না। ত্ব-হাকে খুঁ’জে না পাওয়ার কথা প্রথমে জানান তার দ্বিতীয় স্ত্রী সাবিকুন্নাহার।

১৬ জুন তিনি ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সংবা’দ সম্মেলন করে এমন দাবি করেছিলেন। রংপুর নগরীর শহীদ মোবারক সরণিতে আহলে হাদিস মসজিদের পাশে পারিবারিক বাসভবনে ত্ব-হা তার মাসহ শৈশব থেকে মামার বাড়িতে বেড়ে ওঠেন।

মা সহ সেটাই তার বর্তমান থাকার বাড়ি। কিছুদিন আগে থেকে নগরীর শালবন মিস্ত্রিপাড়ায় চেয়ারম্যানের গলিতে ভাড়া বাসায় থাকতেন তারা।

You might also like

Comments are closed, but trackbacks and pingbacks are open.