Beanibazar View24
Beanibazar View24 is an Online News Portal. It brings you the latest news around the world 24 hours a day and It focuses most Beanibazar.

বাংলাদেশ থেকে ইমাম নেবে কোরিয়া, বেতন ১২ লাখ ওন


বাংলাদেশি ইমাম নিয়োগ দেবে দক্ষিণ কোরিয়ার একটি মসজিদ। সম্প্রতি দেশটির খাপ্পাই মসজিদ ও ইসলামিক সেন্টারের জন্য একজন ইমাম নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সংশ্লিষ্ট মসজিদ কর্তৃপক্ষ।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ইমাম আবশ্যক বিজ্ঞপ্তিটি প্রকাশিত হওয়ার সঙ্গে সঙ্গে দেশ ও বিদেশ থেকে নির্দিষ্ট নম্বরে অনেকেই ফোন করে যোগাযোগ করার খবর পাওয়া গেছে।

বলা হয়েছে, শিক্ষাগত যোগ্যতা হিসেবে কামিল অথবা দাওরা হাদিস বা সমমান মুফতি, মাওলানা অথবা কোরআনে হাফেজ হলে অগ্রাধিকার দেয়া হবে। বিশেষ যোগ্যতা হিসেবে আরবি, বাংলা, ইংরেজি ও উর্দু ভাষায় দক্ষতা বিশুদ্ধ কোরআন তেলাওয়াত হলে অগ্রাধিকার দেয়া হবে। মাসিক বেতন ১২ লাখ কোরিয়ান ওন ও মসজিদের পক্ষ থেকে বাসস্থানের ব্যবস্থা করা হবে।

প্রাথমিক বেতন বাংলা টাকায় প্রায় এক লাখ টাকা। পরবর্তীতে বেতন বৃদ্ধি করা হবে ধাপে ধাপে।
আগ্রহী প্রার্থীদের জীবন বৃত্তান্ত ও সকল মূল সনদপত্রের স্ক্যান কপিসহ সভাপতি বরাবরে নিম্নের ই-মেইলে ১৫ জুলাই ২০২১ ইংরেজি তারিখের মধ্যে আবেদন করতে হবে।

প্রাথমিক নির্বাচিতদের অনলাইনে ইন্টারভিউ নেয়া হবে। ই-মেইল যথাক্রমে chyrafique@gmail.com এবং abdurrahimballarpur@gmail.com বাংলাদেশ সময় সন্ধ্যা সাতটা থেকে আটটার মধ্যে নিম্নোক্ত মোবাইল নম্বরে যোগাযোগ করার জন্য অনুরোধ জানানো হয়েছে। আব্দুর রহিম ৮২০১০৫৯১৬৮৬৫৪, রফিক আহমেদ চৌধুরী ৮২০১০৫৯৩৮৪৫৭৯

জানা গেছে, এই মসজিদে প্রায় ৪০০ জন মুসল্লি জমায়েত হয় ঈদের জামাতে। মসজিদ কমিটিতে বাংলাদেশিসহ আফগানিস্তান ও কাজাকাস্তানের সদস্যও রয়েছে। এছাড়াও পাকিস্তানি, শ্রীলঙ্কা, উজবেকিস্তান, ইন্দোনেশিয়াসহ আরও বিশ্বের বিভিন্ন দেশের মুসলিম সম্প্রদায়ের লোকজন এখানে নামাজ আদায় করে থাকে।

এ বিষয়ে মসজিদ কমিটির সদস্য মো. ইফতেখার বলেন, ইমাম হিসেবে যিনি নিয়োগ পাবেন প্রথমে তিনি আসবেন এবং বছর খানেক পরে ফ্যামিলিসহ নিয়ে আসতে পারবেন।

মসজিদ কমিটির সদস্য রফিক আহমেদ চৌধুরী বলেন, আমাদের আগে ফান্ডিং সমস্যা ছিল কিন্তু এখন সমস্যা নেই। ১৩ বছর মাসাল্লা ছিল অস্থায়ী, তিন বছর আগে জমি ক্রয় করে এখন আমরা স্থায়ী মসজিদ তৈরি করেছি। কোরিয়া মুসলিম ফেডারেশনের (কেএমএফ) সাহায্য সহযোগিতা নিয়ে সম্পূর্ণ নিরপেক্ষভাবে, যোগ্যতাসম্পন্ন ভালো একজন ইমাম নিয়োগ করার আশা প্রকাশ করেন তিনি।

You might also like

Comments are closed, but trackbacks and pingbacks are open.