Beanibazar View24
Beanibazar View24 is an Online News Portal. It brings you the latest news around the world 24 hours a day and It focuses most Beanibazar.

কম দামে ৪৮ মেগাপিক্সেল ক্যামেরার স্মার্টফোন


দেশের বাজারে এসেছে হুয়াওয়ের দ্বিতীয় এইচএমএস ফোন ওয়াই সেভেন পি। ফ্ল্যাগশিপ মেট ৩০ প্রোর পর নিজস্ব মোবাইল সার্ভিসসহ ওয়াই সেভেন পি নিয়ে এল শীর্ষস্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠানটি। ফোনটিতে থাকছে হুয়াওয়ের নিজস্ব অ্যাপ গ্যালারি সুবিধা। এতে প্রয়োজনীয় অধিকাংশ অ্যাপস পাওয়া যাবে।

ডিসপ্লে
এই ফোনটির অন্যতম আকর্ষণীয় দিক হল এর ৬.৩৯ ইঞ্চির হুয়াওয়ে পাঞ্চ ফুলভিউ টিএফটি ডিসপ্লে। হ্যান্ডসেটটির স্কিন টু বডি রেশিও রাখা হয়েছে ৯০.১৫ শতাংশ। হুয়াওয়ের অনবদ্য বিল্ড ইন হোল প্রযুক্তির ফলে ফ্রন্ট ক্যামেরা ঢাকা পড়বে ফোনটির বাম পাশের ডিসপ্লের নিচে। তাই স্কিন প্রটেক্টর না থাকলেও সহজে ক্যামেরার কোন ক্ষতি হবে না এবং খুব সহজে ব্যবহার করা যাবে।

ডিজাইন

ওয়াই সিরিজের অন্যান্য ফোনের তুলনায় এই ফোনের ডিজাইনে আনা হয়েছে ভিন্নতা। স্মার্টফোনটির পেছনের দিক একদম প্লেইন না করে দুইটি লেয়ারের মত করা হয়েছে। ন্যানো-টেক্সচার প্রযুক্তির ফলে ব্যাকসাইডে আলোর রিফ্লেকশন ফোনটিকে দিবে আকর্ষণীয় লুক।

অপারেটিং সিস্টেম

অ্যান্ডোয়েড ৯ ভিত্তিক ওএস ইএমইউআই ৯.১.১ ভার্সনে চলবে ফোনটি। চিপসেট হিসেবে থাকবে হুয়াওয়ে কিরিন ৭১০এফ অক্টাকোর প্রসেসর। ইনটেলিজেন্ট সিস্টেম শিডিউলিং ও স্মার্ট মেমোরি ইঞ্জিনসহ শক্তিশালী এই চিপসেট ফোনটির অ্যাপ্লিকেশন স্টার্টআপ স্পিড ১৯ শতাংশ ও সিস্টেম অপারেশন ফ্লুয়েন্সি ২৭ শতাংশ বৃদ্ধি করবে। ফলে ভারি অ্যাপস বা গেম খুব মসৃণভাবে চলবে এই ফোনে।

র‌্যাম, রম ও ব্যাটারি
৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি রমের স্মার্টফোনটিতে থাকছে ৪০০০ মেগাঅ্যাম্পিয়ারের বিশাল ব্যাটারি। ফোনটির এআই প্রযুক্তি ব্যাটারি অপচয়রোধে বিশেষ ভূমিকা রাখবে। ফলে দীর্ঘসময় ধরে ব্রাউজিং, মিউজিক বা গেমিংয়ে ভালো সাপোর্ট দিবে স্মার্টফোনটি।

ক্যামেরা
ওয়াই সেভেন পি-তে রিয়ার ক্যামেরা হিসেবে তিনটি ক্যামেরা ব্যবহার করা হয়েছে। ট্রিপল এআই রিয়ার ক্যামেরার মধ্যে প্রধান ক্যামেরা হিসেবে থাকছে ১.৮ অ্যাপারচারের ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা। তাই এই ফোন দিয়ে সহজেই কম আলোতে দুর্দান্ত ছবি তোলা যাবে।

তাছাড়া ৮ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা দিবে ১২০ ডিগ্রি ফিল্ড অব ভিউ, যা দুর্দান্ত ল্যান্ডস্কেপ ফ্রেমবন্দী করতে সহায়তা করবে। তৃতীয় ক্যামেরা হিসেবে থাকবে ২ মেগাপিক্সেলের ডেপথ অ্যাসিস্ট ক্যামেরা। এছাড়াও ভালো মানের সেলফি তোলার জন্য ফোনটিতে ফ্রন্ট ক্যামেরা হিসেবে দেয়া হয়েছে ২.০ অ্যাপারচারসহ ৮ মেগাপিক্সেলের ক্যামেরা।

দাম

বাংলাদেশের বাজারে ফোনটি পাওয়া যাচ্ছে ১৮,৯৯৯ টাকায়।

You might also like

Comments are closed, but trackbacks and pingbacks are open.