Beanibazar View24
Beanibazar View24 is an Online News Portal. It brings you the latest news around the world 24 hours a day and It focuses most Beanibazar.

লন্ডনে ইউরো কাপ দেখতে এসে ২ হাজার করোনা আ.ক্রান্ত


ইউরো কাপের ফুটবল ম্যাচ দেখার সঙ্গে স্কটল্যান্ডে প্রায় দুই হাজার কোভিড কেসের স’ম্পর্ক রয়েছে। স্কটোল্যান্ডের জনস্বাস্থ্য অধিদফতর (পিএইচএস) দাবি করছে, এই দুই হাজার কোভিড কেসের মধ্যে দুই-তৃতীয়াংশ লন্ডনে ইংল্যান্ড বনাম স্কটল্যান্ডের ম্যাচ দেখতে গিয়েছিলেন। এরমধ্যে ৩৯৭ জন ফুটবল ভক্ত ওয়েম্বলি স্টেডিয়ামে গিয়েছিলেন।

পিএইচএস-এর একটি প্রতিবেদনে বলা হয়, ফুটবল ম্যাচের সঙ্গে ১ হাজার ৯৯১ কোভিড কেসের স’ম্পর্ক রয়েছে। এরমধ্যে ৫৫টি কোভিড কেস গ্লাসগোর ফ্যানজোনের সঙ্গে জ’ড়িত। তাছাড়া হাম্পডেন পার্কের স্কটল্যান্ড বনাম ক্রোয়েশিয়া ম্যাচের সঙ্গে ৩৮টি এবং স্কটল্যান্ড বনাম চেক রিপাবলিকের ম্যাচের সঙ্গে ৩৭টি কেসের স’ম্পর্ক খুঁজে পাওয়া যায়। এছাড়াও পাব কিংবা হাউজ পার্টিতে খেলা দেখতে যাওয়ার সঙ্গে স’ম্পর্কযু’ক্ত কেসগুলোও এই হিসাবে আনা হয়।

আ’ক্রান্তদের তিন-চতুর্থাংশই অর্থাৎ ১৪৭০ জনই ২০ থেকে ৩৯ বছর বয়সী। আর এই সংখ্যার প্রতি ১০ জনের ৯ জনই পুরুষ।

পিএইচএসের ওই রিপোর্টে বলা হয়েছে, চলমান ইউরোতে সকল স্বাস্থ্যবিধি মেনে চলা নিশ্চিত করতে কাজ করছে সংস্থাটি।

কোভিড বিধি-নিষেধের কারণে ওয়েম্বলি স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে মাত্র ২ হাজার ৬০০ টিকিট বরাদ্দ ছিল। অথচ এরমধ্যেও প্রায় দুই হাজার মানুষ করো’নায় আ’ক্রান্ত হয়েছেন।

তবে এসব ম্যাচ দেখতে কয়েক হাজার ভক্ত ও সম’র্থক টিকিট পাবেন না জেনেও লন্ডনে সফর করেছেন। আর এটাই চরম বিপদ ডেকে এনেছে। ম্যাচের আগে সম’র্থকরা বড় বড় দলে কেন্দ্রীয় লন্ডনে জড়ো হয়েছেন।

এক প্রতিবেদনে জানানো হয়েছে, আ’ক্রান্ত ১ হাজার ৯৯১ জনের মধ্যে ১ হাজার ২৯৪ জনই লন্ডনে সফর করেছেন।

গত ১১ জুন ইউরো ২০২০ ফুটবল প্রতিযোগিতা শুরু হয়েছে। তারপর থেকে এখন পর্যন্ত স্কটল্যান্ডে ৩২ হাজারের বেশি মানুষের দেহে করো’নার উপস্থিতি ধ’রা পড়েছে, যা বেশ উদ্বেগজনক।

You might also like

Comments are closed, but trackbacks and pingbacks are open.