Thursday, October 17, 2024
Homeআলোচিতসিলেট-সুনামগঞ্জ মহাসড়ক অবরোধ করেছেন শাবি শিক্ষার্থীরা

সিলেট-সুনামগঞ্জ মহাসড়ক অবরোধ করেছেন শাবি শিক্ষার্থীরা

দেশের বিভিন্ন স্থানে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদ ও বিচারের দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। মঙ্গলবার (১৬ জুলাই) বিকেল থেকেই ক্যাম্পাসের গোলচত্বরে জড়ো হতে থাকেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। এরপর সন্ধ্যা ৬টা থেকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে সিলেট-সুনামগঞ্জ মহাসড়ক অবরোধ করেন তারা।

এই কর্মসূচিতে সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, লিডিং ইউনিভার্সিটি, পলিটিক্যাল ইনস্টিটিউট, এম সি কলেজে, সিলেট সরকারি কলেজ, মদন মোহন কলেজসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের কয়েক হাজার শিক্ষার্থী যোগ দেন এবং বিভিন্ন স্লোগান দিতে থাকেন।

বিক্ষোভ মিছিলে শিক্ষার্থীরা ‘আমার ভাইয়ের ওপর হামলা কেন, প্রশাসন জবাব চাই’, ‘দালালি না রাজপথ, রাজপথ রাজপথ’, ‘চাইতে গেলাম অধিকার, হয়ে গেলাম রাজাকার’, ‘সাস্টিয়ান সাস্টিয়ান, এক হও লড়াই করো’ ইত্যাদি স্লোগান দেন শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে আন্দোলনস্থলে সিলেট-সুনামগঞ্জ মহাসড়কে পুলিশ এবং কুইক রেসপন্স টিমের (সিআরটি) সদস্যরা উপস্থিত রয়েছেন।

এদিকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সব সময় আইডি কার্ড সঙ্গে রাখার অনুরোধ জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। ক্যাম্পাসে নিরাপত্তার স্বার্থে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে দুপুরে সকল শিক্ষার্থীদের আইডি কার্ড সার্বক্ষণিক সঙ্গে রাখার অনুরোধ জানিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Last Post