Beanibazar View24
Beanibazar View24 is an Online News Portal. It brings you the latest news around the world 24 hours a day and It focuses most Beanibazar.

চীনে রমজান মাসের শুরুতেই মুসলিমদের উপর অত্যাচার!







রমজান মাসের শুরুতেই বিতর্ক। চীনে সরকারি কর্মচারী, ছাত্র, শিশুরা যাতে রমজানে অংশ নিতে না পারেন সেই জন্য নির্দেশিকা জারি করা হয়েছে।

দেশটির জিনজিয়াং প্রদেশের মুসলিম অধ্যুষিত অঞ্চলে এই নির্দেশিকা জারি করা হয়েছে। চীনে শাসক কমিউনিস্টরা নাস্তিক। আর বছরের পর বছর ধরে সরকারি কর্মচারী ও ছোটদের রমজানে অংশ নিতে বাঁধা দিয়ে আসছে তারা। জিনজিয়াং প্রদেশে প্রায় এক কোটি উইঘুর মুসলিম সংখ্যালঘুদের বাস।



মুসলিমরা রমজান যাতে পালন করতে না পারে সেজন্য এলাকায় রেস্তোরাঁ খোলা রাখারও আদেশ দেওয়া হয়েছে। এলাকায় উইঘুর সংখ্যালঘুদের সঙ্গে সরকারি নিরাপত্তা বাহিনীর সংঘর্ষ নিত্য ঘটনা। এই প্রদেশ প্রাকৃতিক সম্পদে পরিপূর্ণ। মুসলিমদেরকে সন্ত্রাসবাদী আখ্যা দিয়ে রোজা পালনের মাধ্যমে জিনজিয়াং প্রদেশকে বিচ্ছিন্ন করে স্বাধীন হতে চায় বলে অভিযোগ সরকার পক্ষের।



রমজানে খাবার সরবরাহ কিংবা কর্মস্থলে কাজের ঘন্টা একই রাখা হয়েছে। রমজানে উপোস না করতেও বলা হয়েছে ওয়েবসাইটে দেওয়া নির্দেশিকায়। এলাকায় অন্য ধর্মীয় সক্রিয়তার ওপরও নজরদারি চালানো হচ্ছে।














You might also like

Comments are closed, but trackbacks and pingbacks are open.