Beanibazar View24
Beanibazar View24 is an Online News Portal. It brings you the latest news around the world 24 hours a day and It focuses most Beanibazar.

মন্ত্রী আসবেন তাইতো রাতারাতি পাল্টে গেছে সিলেট ওসমানী হাসপাতাল!







একদম পরিচ্ছন্ন হাসপাতাল। রোগীদের গায়ে ছিল হাসপাতালের এপ্রোন। বেডের পাশে, বারান্দায় ছিল না কোনো রোগীর ভিড়। ছিল না রোগীর স্বজনদের কোনো হৈ হুল্লোড়। রেলমন্ত্রী পরিদর্শনে আসবেন বলে হাসপাতালটিকে সাজানো হয়েছে ভিন্ন এক রুপে। হাসপাতালটির নতুন এই রূপ দেখে যে কেউই দ্বিধায় পড়ে যাবেন। মনে হবে বিদেশী কোনো হাসপাতালের চিত্র এটি। (খবরঃ জাগো সিলেট)



বলা হচ্ছিল সিলেট এমএজি ওসমানী হাসপাতালের কথা। যেখানে হাসপাতালটি পুরোপুরি থাকে কোলাহল পূর্ণ। বেডের আশপাশ যেখানে থাকে অনেকটা অপরিচ্ছন্ন। ফ্লোরে বেড পাতা থাকে রোগীদের, কোনো রোগীর শরীরে থাকে না হাসপাতালের এপ্রোন। অথচ মন্ত্রী পরিদর্শনে আসছেন বলে ‘নাটকীয় সাজে’ সাজানো হয়েছে পুরো হাসপাতালটিকে। মন্ত্রী আসার আগের দিনো হাসপাতালের রূপ ছিল ভিন্ন। সবমিলিয়ে আজকের নতুন রূপে হাসপাতালে চিত্র দেখে সকলেই আশ্চর্য। সামাজিক যোগাযোগ মাধ্যমেও এখন আলোচনা সমালোচনা হচ্ছে ওসমানী হাসপাতালের নতুন এই রূপ নিয়ে।



বুধবার (২৬ জুন) মৌলভীবাজারের কুলাউড়ায় রেল দুর্ঘটনায় আহতদের দেখতে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পরিদর্শন করেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন ও পরিবেশ ও বনমন্ত্রী মো. শাহাব উদ্দিন।

আর এই খবরেই নড়েচড়ে বসে হাসপাতাল কর্তৃপক্ষ। নিয়ম শৃঙ্খলার গন্ডিতে বাধা হয় পুরো হাসপাতাল। হাসপাতালটিকে সাজানো হয় নতুন সাজে।



সিলেট গণ জাগরণ মঞ্চের মুখপাত্র দেবাশিষ দেবু সামাজিক যোগাযোগ মাধ্যমে তাঁর অনুভূতি প্রকাশ করতে গিয়ে লিখেন, ‘সিঙ্গাপুর-টিঙ্গাপুর না, এইটা আমাদের ওসমানী হাসপাতালেরই ছবি। আজ এখানে মন্ত্রীরা এসেছিলেন তো! প্রতিদিন নর্দমার মধ্যে থাকলেও অতিথি আসলে আমরা এইভাবে ঘরদোর পরিস্কার করি আর সুন্দর কাপড়চোপড়ে শরীর ঢেকে রাখি!’

ওসমানী হাসপাতালে মন্ত্রীর সংবাদ সংগ্রহ করতে গিয়ে নতুন এই সাজ দেখে গণমাধ্যমকর্মী মামুন হোসাইন লিখেন, মন্ত্রী এসেছিলেন তাই, রোগীদের স্ক্রাব (রোগীর পোশাক) পড়ানো হয়েছে। হঠাৎ করে এমন জিনিস হাস্যকর লাগে।’



সুশাসনের জন্য নাগরিক (সুজন) সিলেটের সভাপতি ফারুক মাহমুদ চৌধুরী জাগো সিলেটকে বলেন, ‘মন্ত্রী আসার খবরে ওসমানী হাসপাতালে এমন দৃশ্য দেখে সহজেই বুঝাযায় যে সাধরণত রোগীরা কি অবস্থায় চিকিৎসা সেবা পান। আমরা চাই আজকের মত সারা বছরই যেন এভাবে নিয়মশৃঙ্খলিত ভাবে উন্নত চিকিৎসা সেবা পান রোগীরা।’



এব্যাপারে সিলেটের সিভিল সার্জন হিমাংশু লাল জাগো সিলেটকে বলেন, ‘আজকে ওসমানী হাসপাতালে পরিষ্কার পরিচ্ছনার মান অনেক ভাল দেখা গেছে। যখন কোন প্রতিষ্ঠানে উর্ধ্বতন কেউ পরিদর্শনে আসেন তখই কতৃপক্ষ চায় তাদের মান ভালো দেখাতে এই সত্য। আমরা চাই এই সেবার মান যেন সবসময় হয়।’

উল্লেখ্য, ওসমানী হাসপাতালে প্রতিনিয়ত চিকিৎসা সেবার মান নিয়ে অভিযোগ করেন রোগীরা। রোগীদের সাথে খারাপ আচরণ, নার্স ও সুইপারদের তুচ্ছ-তাচ্ছিল্য ব্যবহার ও পরিস্কার পরিচ্ছন্নতা নিয়ে অনেকই সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্ষোভ প্রকাশ করেন।
সূত্রঃ জাগো সিলেট











You might also like

Comments are closed, but trackbacks and pingbacks are open.