Saturday, September 21, 2024
Homeআলোচিতফরিদপুরে প্রতিমা ভাঙচুর, ভারতীয় নাগরিক গ্রেপ্তার!

ফরিদপুরে প্রতিমা ভাঙচুর, ভারতীয় নাগরিক গ্রেপ্তার!

ফরিদপুরে হরি মন্দির ও কালী মন্দিরে নির্মিতব্য প্রতিমা ভাঙচুরের ঘটনায় সন্দেহভাজন হিসেবে একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। পুলিশের দাবি, গ্রেপ্তার সঞ্জিত বিশ্বাস (৪৫) ভারতীয় নাগরিক।

সোমবার (১৬ সেপ্টেম্বর) বিকেলে পুলিশ সদরদপ্তরের এআইজি (মিডিয়া অ্যান্ড পিআর) ইনামুল হক সাগর এ তথ্য জানান।
আরও পড়ুন:

তিনি বলেন, গত ১৪ সেপ্টেম্বর দিনগত রাতে ফরিদপুরের ভাঙ্গা থানাধীন ভাঙ্গা বাজারস্থ হরি মন্দির ও কালী মন্দিরে নির্মিতব্য প্রতিমা কে বা কারা ভাঙচুর করে। খবর পেয়ে পরদিন থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে।

পরে ফরিদপুর পুলিশ সুপার ঘটনাস্থল পরিদর্শন করে দেখেন, হরি মন্দিরের কার্তিক ঠাকুরের হাতের আঙুল, ময়ূরের গলা মোচড়ানো, ঘোড়ার কান ও আঙুল, অসুরের হাতের আঙুল এবং কালী মন্দিরের গণেশের হাতের আঙুল ও শুঁড় ভাঙা হয়েছে।

এআইজি ইনামুল হক সাগর আরও বলেন, ঘটনার বিষয়ে তদন্তকালে কালী মন্দিরের সামনে পরিত্যক্ত খাটের ওপর শয়নরত অবস্থায় একজন ও খাটের পাশে মাটিতে আরেকজন ব্যক্তিকে দেখতে পাওয়া যায়।

তাদের একজনকে জিজ্ঞাসাবাদে (বৃদ্ধ ব্যক্তি) স্থানীয়রা পরিচিত বলে শনাক্ত করেন। অন্য ব্যক্তিকে নাম-পরিচয় জিজ্ঞাসা করা হলে তিনি নাম-পরিচয় না জানালে তার ওপর সন্দেহ হওয়ায় তাকে থানায় এনে নিবিড় জিজ্ঞাসাবাদ করা হয়।
আরও পড়ুন:

জিজ্ঞাসাবাদকালে তিনি একবার বাংলা ও একবার হিন্দি ভাষায় কথা বলেন। তিনি পশ্চিমবঙ্গের নদীয়া জেলার বাসিন্দা নিশিকান্ত বিশ্বাসের ছেলে বলে জানান।

গ্রেপ্তার সঞ্জিত বিশ্বাসকে ভাঙ্গা থানার জিডি মোতাবেক আদালতে পাঠানো হয়েছে। এ ঘটনায় তদন্ত অব্যাহত আছে বলেও জানান পুলিশের এ কর্মকর্তা।

RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Last Post