Thursday, October 17, 2024
Homeআলোচিতআবু সাঈদের নামে চালু হলো বাংলা নতুন ফন্ট

আবু সাঈদের নামে চালু হলো বাংলা নতুন ফন্ট

গুলিবিদ্ধ হয়ে নিহত বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) শিক্ষার্থী আবু সাঈদের নামে নতুন বাংলা ফন্ট উন্মুক্ত করেছে কোড পোট্রো। এমন একটি পোস্ট সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করেছেন আবু সাঈদের সহপাঠী ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

কোটা সংস্কার আন্দোলনের অন্যতম সমন্বয়ক ছিলেন আবু সাঈদ। ১৬ জুলাই বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে কোটা সংস্কার আন্দোলনে সংঘর্ষের সময় পুলিশের রাবার বুলেটের আঘাতে মৃত্যু হয় সাঈদের।

এর আগে, সাঈদের নামে পার্কের মোড়ের নাম আবু সাঈদ চত্বর এবং বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের নাম আবু সাঈদ ফটক হিসেবে ঘোষণা দেন শিক্ষার্থীরা। এবার আবু সাঈদের নামে বাংলা নতুন ফন্ট উন্মুক্ত করেছে Codepotro.

বৃহস্পতিবার (১ আগস্ট) মাহমুদ হাসান আবীর নামে আবু সাঈদের এক সহপাঠী তার ফেসবুক ওয়ালে একটি পোস্ট করেছেন। সোর্স হিসেবে উল্লেখ করেছেন বুয়েটিয়ান।

তিনি লিখেছেন, কোটা সংস্কার আন্দোলনের অন্যতম শহীদ আবু সাঈদের নামে বাংলা নতুন ফন্ট উন্মুক্ত করেছে Codepotro. আজ এক ফেসবুক পোস্টের মাধ্যমে সফওয়্যার কোম্পানিটি বিশেষ এই ফন্ট বিনামূল্যে উন্মুক্ত করার ঘোষণা দেয়। আমাদের শহীদেরা এভাবেই ইতিহাস হয়ে থাকুক বর্তমান ও পরবর্তী প্রজন্মের কাছে শ্রদ্ধা ও সম্মানের সঙ্গে।

প্রিয় আবু সাঈদ,
আমরা আপনাকে ভুলি নাই, ভুলব না।
সকল শহীদের আত্মত্যাগই আমরা মনে রাখবো।
Source : বুয়েটিয়ান – BUETian

RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Last Post