Saturday, September 21, 2024
Homeআন্তর্জাতিকভারতে এক কেজির ইলিশ বিক্রি হচ্ছে ৩০০০ রুপিতে

ভারতে এক কেজির ইলিশ বিক্রি হচ্ছে ৩০০০ রুপিতে

ইলিশ নিয়ে হিমশিম খাচ্ছে ভারতীয়রা। ওপার বাংলার কলকাতার বাজারে আকাশচুম্বী দামে বিক্রি হচ্ছে ইলিশ। যদিও বাংলাদেশের অন্তর্বর্তী সরকার ভারতে ইলিশ রপ্তানি নিষিদ্ধ করেছে। এতে করে ব্যাপক চাহিদা গিয়ে ভিন্ন উপায় অবলম্বন করতে হচ্ছে ভারতীয় ব্যবসায়ীদের।
আরও পড়ুন:

ভারতের মাছ বিক্রেতারা কেউ কেউ অবৈধভাবে ইলিশ আমদানি করছেন অথবা সীমিত আকারে হিমায়িত মজুত করা ইলিশ আকাশচুম্বী দামে বিক্রি করছেন। বিভিন্ন গণমাধ্যমের প্রতিবেদন থেকে জানা যাচ্ছে এক কেজি ওজনের ইলিশ বিক্রি হচ্ছে তিন হাজার রুপিতে। নিষেধাজ্ঞার আগে কলকাতা ও দিল্লিতে প্রতি কেজি ইলিশ বিক্রি হতো ১২০০ থেকে ১৫০০ রুপিতে।

এদিকে দিল্লির সিআর পার্ক মার্কেট-১ এর এক মাছবিক্রেতা জানান, তিনি এবং আরও অনেকে অবৈধভাবে ইলিশ এনে প্রতি কেজি তিন হাজার রুপিতে বিক্রি করছেন। তিনি বলেন, দুর্গা পূজা আসছে, আর বাঙালি ক্রেতারা ইলিশ চায়। আমাদের তাদের চাহিদা মেটাতে হবে।

আরও পড়ুন:

কলকাতার বিখ্যাত গড়িয়াহাট বাজারের একজন পাইকারি মাছবিক্রেতা নাম প্রকাশ না করার শর্তে তিনি বলেন, গোপন চ্যানেলে অবৈধভাবে মাছ ভারতে আসছে। এখন চাহিদার কারণে দাম একটু বেশিই হয়েছে। উৎসব শেষ হলে এক মাস পরে দাম কমবে বলেও জানান তিনি।

RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Last Post